RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৪ জমাদিউস সানি ১৪৪২

মাথার ওপর থেকে আকাশ সরে গিয়েছিল: নাযাহ হাকিম

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:২৮, ২৯ নভেম্বর ২০২০
মাথার ওপর থেকে আকাশ সরে গিয়েছিল: নাযাহ হাকিম

বাবার সঙ্গে নাযাহ হাকিম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ দিন হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা আজিজুল হাকিম। গত ২৫ নভেম্বর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি। আজিজুল হাকিম অসুস্থ হয়ে পড়ার পর তার মেয়ে নাযাহ হাকিম মানসিকভাবে অনেকটা ভেঙে পড়েছিলেন। সেই সময়ের কথা বর্ণণা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন নাযাহ।

বাবার প্রতি গভীর অনুভূতির কথা জানিয়ে নাযাহ লিখেছেন—আমি ছোটবেলা থেকেই বাবার নেওটা। বাবাকে নাটকের মধ্যেও কেউ কষ্ট দিলে আমি বসে কান্না শুরু করতাম। আমাকে তখন বুঝানো হতো এটাতো অভিনয়! কিন্তু আমি গত ১৩ নভেম্বর থেকে বুঝতে পারছিলাম বাবা কোনো নাটকের শুটিংয়ে নাই, যেখানে তাকে আইসিইউ-এর ভেতরে লাইফ সাপোর্টে থাকা কোনো ব্যক্তির রোল প্লে করতে হচ্ছে। আমার ভেতরে যে কি হচ্ছিল তা কাউকে বলে বোঝানো সম্ভব না। পায়ের নিচের মাটি, মাথার ওপরের আকাশ সব নাই হয়ে গিয়েছিল।

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নাযাহ হাকিম লিখেছেন—আমি সবসময় বলি আমার বাবা পৃথিবীর সেরা বাবা। আমার বাবা শুধু একজন সেরা বাবাই না, বাবা এমন একজন ভালো মানুষ, যাকে লাখ-লাখ মানুষ ভালোবাসেন, শ্রদ্ধা করেন। পুরো পৃথিবীর আনাচে-কানাচে থেকে সবাই বাবার সুস্থতার জন্য দোয়া করেছেন। মহান আল্লাহ আমার বাবাকে সুস্থভাবে আমাদের আপন নিবাসে ফিরিয়ে নিয়ে এসেছেন আলহামদুলিল্লাহ। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছিলেন আজিজুল হাকিম। এখন আজিজুল হাকিম, জিনাত হাকিম ও তাদের পুত্র মুহাইমিন রিদোয়ান হাকিম (হৃদ) করোনামুক্ত বলে জানিয়েছেন নাযাহ।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গত ১২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে ভর্তি করা হয় আজিজুল হাকিমকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৩ নভেম্বর সকাল সাড়ে ৮টায় ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। বেশি মাত্রায় এ অভিনেতার ফুসফুস সংক্রমিত হওয়ায়, পরবর্তীতে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

গত ১৫ নভেম্বর সন্ধ্যায় আজিজুল হাকিমের লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত ১৭ নভেম্বর বিকালে তাকে কেবিনে নেওয়া হয়। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন এই অভিনেতা। গত ২৫ নভেম্বর দুপুরে হাসপাতাল ছাড়েন আজিজুল হাকিম। দীর্ঘ দিন তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। 

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়