RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৪ জমাদিউস সানি ১৪৪২

প্রথম সিনেমায়ই বাজিমাত করেছেন সুনেরাহ

প্রকাশিত: ১৭:২৭, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৫, ৩ ডিসেম্বর ২০২০
প্রথম সিনেমায়ই বাজিমাত করেছেন সুনেরাহ

সুনেরাহ

নবাগত চিত্রনায়িকা সুনেরাহ বিনতে কামাল। ‘ন ডরাই’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। আর প্রথম সিনেমাতেই বাজিমাত করেছেন এই নায়িকা। রুপালি জগতে পা রেখেই তার হাতে উঠতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ যেন একাদশে বৃহস্পতি।

বুধবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এর চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ ‘ন ডরাই’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন সুনেরাহ। শ্রেষ্ঠ সিনেমা, শ্রেষ্ঠ পরিচালকসহ বেশ ক’টি বিভাগে পুরস্কার অর্জন করেছে সিনেমাটি।

পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত সুনেরাহ। তিনি বলেন, পুরস্কার সবসময় কাজের অনুপ্রেরণা যোগায়। ক্যারিয়ারের প্রথম সিনেমায় পুরস্কার পেয়ে কাজের অনুপ্রেরণা ও দায়িত্ব অনেকগুণ বেড়ে গেল।

শুরুটা নাচ শেখার মধ্য দিয়ে। মাত্র আড়াই বছর বয়সে বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা) নাচ শেখা শুরু করেন সুনেরাহ। স্কুলে থাকতে থিয়েটারেও অভিনয় করেন তিনি। পাশাপাশি খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন। তখন বাস্কেটবল ও ভলিবল ছিল তার পছন্দের খেলা।

বিটিভির তালিকাভুক্ত নৃত্যশিল্পী ছিলেন সুনেরাহ। সেখান থেকে এক পরিচিতজনের মাধ্যমে র‌্যাম্পে পথচলা শুরু করেন। তখন তিনি নবম শ্রেণির ছাত্রী ছিলেন। ছোটবেলা থেকে বড় পর্দায় কাজ করার স্বপ্ন বুনেন সুনেরাহ। মায়ের উৎসাহে তা পূর্ণ হয় ‘ন ডরাই’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ও তানিম রহমান অংশু পরিচালিত এ সিনেমায় একজন সার্ফারের চরিত্রে অভিনয় করেন এই অভিনেত্রী।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়