RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা ভাবছেন মাসুদ পথিক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২০, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:২৩, ৩ ডিসেম্বর ২০২০
জাতীয় চলচ্চিত্র পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা ভাবছেন মাসুদ পথিক

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে তথ্য মন্ত্রণালয় ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে।

এবার সবচেয়ে বেশি পুরস্কার জিতেছে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া: দ্য লস্ট মাদার’ চলচ্চিত্রটি। সেরা সংগীত পরিচালক, সেরা সুরকার, সেরা গায়িকা, সেরা কাহিনিকারসহ মোট আটটি বিভাগে ১০টি পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে চলচ্চিত্রটি।

পরিচালনার পাশাপাশি এ চলচ্চিত্রের কাহিনিকারও মাসুদ পথিক। এতগুলো পুরস্কারের জন্য চলচ্চিত্রটি নির্বাচিত হলেও মন ভালো নেই এই নির্মাতার। শুধু তাই নয়, কাহিনিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি প্রত্যাখ্যান করার কথা ভাবছেন মাসুদ পথিক।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাসুদ পথিক তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন—সম্প্রতি সময়টাই আমার জন্য কুফা। একে-তো বাবা মারা গেলেন বিনা নোটিশে। আজকের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের খবরটিও আমার জন্য অবমূল্যায়নের। আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ কাহিনিকার পদকটি বিনীতভাবে গ্রহণ না-করার কথা ভাবছি। তবে আমি ছাড়া যে বাকি নয়জন জাতীয় পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন রইলো। জানি প্রকৃত শিল্পের পথ মসৃণ নয়, সবাই ক্ষমা করবেন আমাকে।

মাসুদ পথিকের কেন মনে হচ্ছে তাকে অবমূল্যায়ন করা হয়েছে? জবাবে এই নির্মাতা বলেন—যে চলচ্চিত্র আটটি বিভাগে ১০টি জাতীয় পুরস্কার পায়, নিঃসন্দেহে সেটা ভালো সিনেমা। তাহলে সেরা পরিচালক আর সেরা চলচ্চিত্র বিভাগে কেন পুরস্কার পেল না? একটি চলচ্চিত্রের মাথা ভালো হয়েছে, পা ভালো হয়নি—এমনটা হতে পারে না।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়