ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মারা যাওয়ার আগে বাবা তিনটা ওয়াদা করিয়ে গেছেন: সিদ্দিক

প্রকাশিত: ১৬:০৯, ১২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:১২, ১২ ডিসেম্বর ২০২০
মারা যাওয়ার আগে বাবা তিনটা ওয়াদা করিয়ে গেছেন: সিদ্দিক

‘যতটা পারো মিডিয়াটা তুমি ছেড়ে দিও। এই মিডিয়াটা ছাড়তে হবে কারণ তোমাকে মরতে হবে। আব্বা মারা যাওয়ার আগে এই কথাটা বলে গিয়েছেন’, বললেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান।

এই অভিনেতা ১৯৯৯ সালে ‘থিয়েটার’ নাটকের দলে যোগ দেন। ২০০৫ সালে দীপংকর দীপনের ‘রৌদ্র ও রোদেলার কাব্য’ নাটকে ‘কাউয়া সিদ্দিক’ চরিত্রে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় অভিনয় ক্যারিয়ার শুরু করেন। কিন্তু অভিনয় জগতে প্রবেশ করাটাকে তার মা-বাবা ভালোভাবে নেয়নি।

এ প্রসঙ্গে সিদ্দিক বলেন, ‘আমি যখন মিডিয়ায় কাজ শুরু করেছি তখন আমার বাবা-মা মনে করছিলেন আমার ছেলেটা বুঝি খারাপ হয়ে যাচ্ছে। প্রথম ইনকাম করে আমি টাকা মায়ের কাছে দিলাম। তখন মা অতটা খুশি হয়নি। যখন সারা বাংলাদেশের মানুষের কাছে সিদ্দিকুর রহমান পরিচিতি পায় তখন মা আমাকে কিছুটা বুঝছে পেরেছেন।’

২০১৫ সালে সিদ্দিকুর রহমান তার বাবাকে হারান। মৃত্যুর আগে তার বাবা তাকে তিনটি ওয়াদা করিয়ে গেছেন। সিদ্দিকুর রহমান বলেন, ‘আমার বাবা হাজি মানুষ ছিলেন। তিনি মারা গিয়েছেন ২০১৫ সালে। বাবা মারা যাওয়ার আগে আমার হাত ধরে তিনটা ওয়াদা করিয়ে গেছেন। একটা আমি পূরণ করেছি। এটা আমি বলতে চাচ্ছি না। এর মধ্যে একটা হলো-তুমি যতটা পার মিডিয়াটা ছেড়ে দিও। এই মিডিয়াটা ছাড়তে হবে কারণ তোমাকে মরতে হবে। যত দ্রুত সম্ভব এটা তুমি করবা। তৃতীয়টা হলো, আমি যেন আমার এলাকা থেকে নির্বাচন করি। সেটা আমি চেষ্টা করে যাচ্ছি।’

অভিনেতা সিদ্দিকুর রহমান নিয়মিত নাটকে অভিনয় করে যাচ্ছেন। ছোট পর্দার তুমুল জনপ্রিয় এ অভিনেতার দর্শকনন্দিত নাটকগুলোর মধ্যে রয়েছে: ‘হাউসফুল’, ‘গ্র্যাজুয়েট’, ‘মাইক’, ‘হাম্বা’, ‘বন্ধু এবং ভালোবাসা’, ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ’, ‘ড্যান্স ডিরেক্টর’, ‘চৈতা পাগল’, ‘বরিশালের মামা ভাগনে’, ‘আমাদের সংসার’, ‘রেডিও চকলেট’ ইত্যাদি।

ঢাকা/রাহাত সাইফুল/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়