ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাইবার ক্রাইম ইউনিটে ‘নবাব’ সিনেমার নির্মাতা

প্রকাশিত: ১৮:১৯, ২০ ডিসেম্বর ২০২০  
সাইবার ক্রাইম ইউনিটে ‘নবাব’ সিনেমার নির্মাতা

দেশের সিনেমা সাধারণত প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়ে থাকে। কিন্তু প্রথমবারের মতো শাকিব খান অভিনীত সিনেমা অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হয়েছে। গত ১৬ ডিসেম্বর রাত ৮টায় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছে ‘নবাব এলএলবি’। ৯৯ টাকা ব্যয়ে ঘরে বসেই সিনেমাটি দেখার সুযোগ পাচ্ছেন দর্শক।

সিনেমাটি মুক্তির কয়েক ঘন্টার মাথায় পাইরেসি হয়ে যায়। পাইরেসি করে সিনেমাটি ছেড়ে দেওয়া হয়েছে অন্তর্জালে। ১৫ টির বেশি সাইটে সিনেমাটি দেখা যাচ্ছিল। গত ৪ দিনে যা পরিচালক ও তার ডিজিটাল টিম মিলেও কনট্রোল করতে পারছিলেন না। অবশেষে বাধ্য হয়ে সাহায্য চাইলেন সাইবার ক্রাইম ইউনিটের কাছে। এমনটাই জানিয়েছেন সিনেমার পরিচালক অনন্য মামুন।

রোববার (২০ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি ও ক্রাইম ইউনিটের অ্যাডিশনাল ডেপুটি কমিশনার নাজমুল ইসলামের কাছে সরাসরি লিখিত অভিযোগ জমা দেন অনন্য মামুন।

এদিকে অনলাইন প্ল্যাটফর্মে অর্ধেক সিনেমা প্রকাশ করে দর্শকের সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ ওঠেছে। এ নিয়ে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। এ প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘সিনেমা হাফ নাকি ফুল, সেটা নিয়ে হাজার তর্ক ও যুক্তি দেখছি। কিন্তু সিনেমাটি পাইরেসি করে যে আমাদের সব সম্ভাবনা-স্বপ্ন শেষ করে দিলো, এটা নিয়ে কেউ তো কিছু বললো না। আমি যা করেছি এবং সামনে করবো তা সিনেমার ভালোর জন্যই।’

জানা যায়, সিনেমাটির বাকি অংশ ১ জানুয়ারি দেখা যাবে। যা একই থিয়েটারে পূর্বের টিকিটেই দেখতে পাবেন দর্শকরা।

২০১৩ সালে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেন শাকিব খান-মাহিয়া মাহি। ‘লাভ আজকাল’ সিনেমার পর আর তাদের একসঙ্গে দেখা যায়নি। দীর্ঘ সাত বছর পর ‘নবাব এলএলবি’ সিনেমায় জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তারা। এ সিনেমায় শাকিব-মাহি ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। সিনেমাটির চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন পরিচালক অনন্য মামুন। এটি প্রযোজনা করেছে সেলিব্রেটি প্রোডাকশন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়