ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ন’ এবং ‘ণ’ নিয়ে গন্ডগোল!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ৩০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:০৭, ৩০ ডিসেম্বর ২০২০
‘ন’ এবং ‘ণ’ নিয়ে গন্ডগোল!

টলিউড অভিনেতা সোহম চক্রবর্তী। অভিনয়ের পাশাপাশি তৃণমূল কংগ্রেসের রাজনীতির সঙ্গে যুক্ত তিনি। যুব তৃণমূলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এদিকে ২০২১ সালে পশ্চিবঙ্গে বিধানসভা নির্বাচনের জোর প্রস্তুতি চলছে। এ নিয়ে তৃণমূল ও বিজেপি রণমূর্তি ধারণ করেছে।

নির্বাচনী প্রস্তুতি চলছে—এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু দন্ত্য ‘ন’ এবং মূর্ধন্য ‘ণ’ নিয়ে এবার বেধেছে গন্ডগোল! আর এ গন্ডগোল বাধিয়েছেন অভিনেতা সোহম নিজেই। কারণ তার অফিশিয়াল টুইটারের একটি পোস্টকে কেন্দ্র করে এর সূচনা।

মূল ঘটনা হলো—বিজেপি নেতা শুভেন্দু অধিকারী তার টুইটারে একটি ছবি পোস্ট করেছিলেন। আর সোহম সেই ছবিটি তার অ্যাকাউন্টে পোস্ট করেছেন। ছবিতে দেখা যায়, মঞ্চে দাঁড়িয়ে রয়েছেন বিজেপির বেশ কজন নেতা। যারা হাতে হাত রেখে দাঁড়িয়ে আছেন। তাদের পেছনে শোভা পাচ্ছে একটি ব্যানার। এতে লেখা, ‘অপশাসন হটাও-গনতন্ত্র বাঁচাও।’ এখানে ‘গনতন্ত্র’ শব্দের বানান নিয়ে প্রশ্ন তুলেছেন সোহম। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘গণতন্ত্র তো মানেন না, অন্তত শব্দের বানানটা তো ঠিক করে লিখতে পারতেন। বিজেপিবাংলা।’

সোহম তার টুইটারের মন্তব্যকে কেন্দ্র করে চলছে বিতর্ক। কারণ অনেক বিজেপি সমর্থক তাকে আক্রমণ করে মন্তব্য করছেন। এস দাশগুপ্ত নামে একজন লিখেছেন—‘ওরে! রাজনীতি তোর কম্ম নয়। বাঁকুড়ায় গেছিলি একজনের হয়ে প্রচার করতে সেখানকার মানুষ একেবারে তাড়িয়ে দিয়েছিল। মনে আছে তো?’ শুভজিৎ দাশ নামে একজন লিখেছেন—‘সোহম দা তুমিও আজকাল এদের গোলামিতে মত্ত হয়ে পড়েছ! জেনে রাখো, তুমি অভিনেতা সেই হিসেবেই তোমাকে লোকজন ভালোবাসে, তাপস পালের জায়গায় যেতে যেও না। তাহলে পাবলিক ঘরে ঢুকিয়ে রেখে দেবে।’ নিতু স্নিগ্ধা নামে একজন লিখেছেন—‘যে এতদিন আপনাদের গর্ব ছিল, এখন সে মূর্খ হয়ে গেল বলছেন। অভিনয়টা ভালোই জানেন। কিন্তু পাবলিক প্ল্যাটফর্মে না করে মুভিটা হলে করলে আরো ভালো হতো।’ এমন অসংখ্য মন্তব্যে ভরে গেছে কমেন্ট বক্স। যদিও এ বিষয়ে কোনো ফিরতি মন্তব্য করেননি সোহম।

২০১৬ সালে পশ্চিমবঙ্গের বড়জোড়া থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন সোহম চক্রবর্তী। কিন্তু এ নির্বাচনে হেরে যান তিনি। কিন্তু রাজনীতির হাল ছাড়েননি সোহম। এখনো নিজের দলের জন্য সক্রিয়ভাবে কাজ করছেন এই অভিনেতা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়