ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত তাহসান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৩০, ৩ জানুয়ারি ২০২১
জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত তাহসান

জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) শুভেচ্ছা দূত নির্বাচিত হলেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান। বাংলাদেশ থেকে প্রথম এই সংস্থার শুভেচ্ছা দূত হলেন এই তারকা শিল্পী। শনিবার (২ জানুয়ারি) ইউএনএইচসিআর এই ঘোষণা দিয়েছে।

জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত নির্বাচিত হয়ে সম্মানিত বোধ করছেন তাহসান। বিষয়টি উল্লেখ করে এই সংগীতশিল্পী বলেন—জাতিসংঘের শরণার্থী সংস্থার সঙ্গে যুক্ত হতে পেরে সম্মানিত ও গর্বিত বোধ করছি। ইউএনএইচসিআর সারা বিশ্বের শরণার্থী ও বাস্তুচ্যুতদের সুরক্ষা নিশ্চিত করে, জীবন-রক্ষাকারী সহায়তা দেয়। আর সংকট সমাধানের উদ্দেশ্যে কাজ করে থাকে। পৃথিবীর এক শতাংশের বেশি মানুষ (প্রতি ৯৭ জনে ১ জন) আজ সংঘাত ও নির্যাতনের কারণে বাস্তুচ্যুত। ভাগ্যবান ৯৯ শতাংশ মানুষের একজন হিসেবে শরণার্থীদের হয়ে কথা বলা আমার মানবিক দায়িত্ব।

২০১৯ সাল থেকে শরণার্থীদের কথা মানুষের কাছে পৌঁছে দেওয়ার বিভিন্ন উদ্যোগে ইউএনএইচসিআর-এর সঙ্গে কাজ করছেন তাহসান। কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন তিনি। বিশ্ব শরণার্থী দিবস ও ইউএনএইচসিআর-এর অন্যান্য অনুষ্ঠানে যুক্ত থেকে সহায়তা করেছেন এই অভিনেতা। সারা পৃথিবীতে ইউএনএইচসিআর-এর আরো ৩২ জন শুভেচ্ছা দূত আছেন। যারা তাদের জনপ্রিয়তা, নিষ্ঠা ও কাজের মাধ্যমে বিশ্বের শরণার্থীদের পরিস্থিতি ও ইউএনএইচসিআর-এর কাজ সবার সামনে তুলে ধরেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়