ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধুর বায়োপিক: আক্ষেপে পুড়ছেন বাবু

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:১৭, ১৬ জানুয়ারি ২০২১
বঙ্গবন্ধুর বায়োপিক: আক্ষেপে পুড়ছেন বাবু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিত বায়োপিক ‘বঙ্গবন্ধু’ পরিচালনা করছেন শ্যাম বেনেগাল। সংশ্লিষ্ট শিল্পী সূত্রে জানা গেছে, আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে বায়োপিকের প্রথম লটের শুটিং শুরু হবে। এজন্য আগামী ২০ জানুয়ারি মুম্বাই যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।

এ উপলক্ষে ১৪ জানুয়ারি প্রীতি সম্মেলনের আয়োজন করে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন। এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগ পান বায়োপিকের শিল্পীরা। সেদিন প্রধানমন্ত্রীর সান্নিধ্যে দীর্ঘক্ষণ সময় কাটানোর সুযোগও পেয়েছেন তারা। এটি যে কোনো শিল্পীর জন্য সম্মান ও গৌরবের ব্যাপার। তবে সেদিন ফজলুর রহমান বাবুকে দেখা যায়নি। তিনি এই বায়োপিকে খন্দকার মোস্তাকের চরিত্রে অভিনয় করবেন। তিনি কেন সেদিন উপস্থিত হতে পারেননি? কারণ জানিয়েছেন বাবু নিজেই।

এ প্রসঙ্গে বাবু বলেন, ‘ঢাকার বাইরে শুটিংয়ে ছিলাম। খুব অল্প সময়ের নোটিশে শিল্পীদের আমন্ত্রণ জানানোর কারণে আমি অংশ নিতে পারিনি।’। বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং করতে যাওয়ার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ হাতাছাড়া হওয়ার আক্ষেপে পুড়ছেন এই অভিনেতা। বিষয়টিকে ‘সবচেয়ে বড় মিস’ মনে করে বাবু বলেন, ‘ঢাকায় থাকলে এমন হতো না! এতো ব্যস্ততার মধ্যে প্রধানমন্ত্রী শিল্পীদের সঙ্গে দীর্ঘক্ষণ সময় দিয়ে নানা নির্দেশনামূলক কথা বলেছেন- এটা কম সৌভাগ্যের নয়।’

আগামী ২৫ জানুয়ারি থেকে বায়োপিকের শুটিং শুরু হলেও ফজলুর রহমান বাবু ঢাকা ছাড়বেন ৫ ফেব্রুয়ারি।

ঢাকা/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়