ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মীরাক্কেল মাতাচ্ছেন রাশেদ

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:২৮, ১৮ জানুয়ারি ২০২১
মীরাক্কেল মাতাচ্ছেন রাশেদ

‘মীরাক্কেল’ শব্দটির সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। বিনোদনপ্রিয় পাঠকমাত্র জানেন এটি ‘জি বাংলা’য় প্রচারিত অত্যন্ত জনপ্রিয় একটি রিয়েলিটি শো। বাংলাভাষী স্ট্যান্ড-আপ কমেডিয়ানদের কাছে মীরাক্কেলের মঞ্চ স্বপ্নের মতো।

সেই স্বপ্ন পূরণ হয়েছে নারায়ণগঞ্জের ফতুল্লার ছেলে আফনান আহমেদ রাশেদের। তিনি মীরাক্কেলের দশম আসরের মূল পর্বে জায়গা করে নিয়েছেন। রাশেদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী।

স্ট্যান্ড-আপ কমেডিয়ান হিসাবে রাশেদের পথ চলার সূচনা জানতে চাইলে রাশেদ রাইজিংবিডিকে জানান, ছোটবেলা থেকেই কমেডির প্রতি আমার ঝোঁক। যে কোনো বিষয় নিয়ে অল্প সময়ে কৌতুক বানিয়ে ফেলতে পারি।’ কিন্তু রাশেদের মীরাক্কেলে অডিশন হয়েছে লেখালেখির কল্যাণে। তিনি রম্যলেখক। গত বছর ২৭ সেপ্টেম্বর ঢাকায় মীরাক্কেল টিমের কাছে রাশেদ যখন অডিশন দেন তখন প্রথম রাউন্ডেই মনোনীত হন তিনি।

সেই অনুভূতি প্রকাশ করে রাশেদ বলেন, ‘স্বপ্ন ছিল মীরাক্কেল-এর মতো বড় মঞ্চে নিজেকে প্রমাণ করার। প্রথম যখন স্টেজের পেছন থেকে মীরদার কণ্ঠে নিজের নাম শুনতে পাই, গর্বে বুকটা ভরে যায়। আমাকে শুরু থেকেই সবচেয়ে বেশি অনুপ্রেরণা দিয়েছেন আমার মা। প্রথম এপিসোড প্রচারের পর প্রচুর ভালোবাসা আর শুভেচ্ছা পাচ্ছি। আশা করি, পুরোটা পথ তারা আমার সঙ্গে থাকবেন এবং এভাবেই অনুপ্রেরণা দিয়ে যাবেন।’

কলকাতার কথা জানতে চাইলে রাশেদ বলেন, ‘মার কখনো মনে হয়নি আমি আরেকটা দেশে এসেছি। মনে হয়েছে যেন নিজের বাড়িতেই আছি। টিমের সবাই খুব ভালো, হেল্পফুল। এখানে সবার কাছে নতুন অনেক কিছু শিখছি।’

উল্লেখ্য মীরাক্কেলের উপস্থাপক হিসেবে বরাবরের মতোই আছেন মীর আফসার আলি। বিচারক হিসেবে আছেন পাউলি দাম, সোহম চক্রবর্তী এবং রুদ্রনীল ঘোষ। এবার বাংলাদেশ থেকে চারজন প্রতিযোগী মনোনীত হয়েছেন।

ঢাকা/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়