Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৬ রজব ১৪৪২

জিয়াকে পোশাক খুলতে বলেছিলেন সাজিদ!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:২৬, ২০ জানুয়ারি ২০২১
জিয়াকে পোশাক খুলতে বলেছিলেন সাজিদ!

বলিউডে যৌন হেনস্তার ঘটনা নতুন নয়। ২০১৮ সালে ‘মি টু’ আন্দোলন জোরালো হলে অনেকেই তাদের সঙ্গে ঘটে যাওয়া নানা তিক্ত অভিজ্ঞতা প্রকাশ করেন।

এবার প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন কারিশমা নির্মাতা সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন। সম্প্রতি বিবিসির প্রামাণ্যচিত্র ‘ডেথ অব বলিউড’-এর দ্বিতীয় পর্বে তিনি দাবি করেন, চিত্রনাট্য শোনানোর জন্য ডেকে জিয়াকে পোশাক খুলতে বলেছিলেন সাজিদ।

কারিশমা বলেন, “এটা একটি সিনেমার মহড়ার সময় ছিল। জিয়া চিত্রনাট্য পড়ছিল এবং সাজিদ তাকে তার টপস ও ব্রা খুলতে বলে। জিয়া বুঝতে পারছিল না কী করবে। সে বলেছিল, ‘সিনেমা এখনো শুরুই হতে পারল না এখনই এইসব ঘটছে।”

এই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ মাইক্রোব্লগিং সাইট টুইটারে শেয়ার করে অভিনেত্রী কঙ্গনা রাণৌত লিখেছেন, ‘তারা জিয়া ও সুশান্তকে মেরেছে এবং এখন আমাকে মারতে চায়। কিন্তু তারা মাফিয়াদের সহযোগিতায় মুক্তভাবে ঘুরে বেড়াচ্ছে এবং দিন দিন শক্তিশালী ও সফল হচ্ছে। তবে শিকার ও শিকারী কারো জন্যই এই পৃথিবী আদর্শ স্থান নয়। কেউ আপনাকে বাঁচাবে না, নিজেই নিজেকে রক্ষা করতে হবে।’

কারিশমা আরো বলেন, ‘সাজিদের কথা শুনে জিয়া কাঁদতে কাঁদতে বাড়ি ফেরে। সে বলে, ‘তাদের সঙ্গে আমার চুক্তি আছে, যদি আমি সিনেমা ছেড়ে আসি তারা আমার বিরুদ্ধে মামলা করবে। আবার যদি থাকি আমি যৌন হেনস্তার শিকার হবো। এক কথায় আমারই সব ক্ষতি।”

বলিউডে সবচেয়ে বেশি যৌন হেনস্তার অভিযোগ উঠেছে নির্মাতা সাজিদ খানের বিরুদ্ধে। ‘মি টু’ আন্দোলনের সময় এই নির্মাতার বিরুদ্ধে অভিযোগ উঠলে তাকে ‘হাউসফুল ফোর’ সিনেমার পরিচালকের দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়। এছাড়া ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাজিদ। কিছুদিন আগে মডেল ডিম্পল পাল নামের এক মডেলও এই নির্মাতার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন।

‘হাউসফুল’, ‘গজনি’ প্রভৃতি সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন জিয়া খান। ২০১৩ সালে ৩ জুন তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়