RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

ঘরে বসে দেখা যাচ্ছে উৎসবের চলচ্চিত্র

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৪৬, ২২ জানুয়ারি ২০২১
ঘরে বসে দেখা যাচ্ছে উৎসবের চলচ্চিত্র

‘রবিবার’ সিনেমাটি আজ এই উৎসবে প্রদর্শিত হবে

গত ১৬ জানুয়ারি শুরু হয়েছে ৯ দিনব্যাপী ঊনবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১। ৭৩টি দেশের ২২৭টি চলচ্চিত্র এ উৎসবে অংশ নিয়েছে। এরই মধ্যে জমে উঠেছে উৎসব।

নগরীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন, অঁলিয়াস ফ্রঁসেস মিলনায়তন, শিল্পকলা একাডেমির চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন ও নন্দন মঞ্চ এবং বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স, সীমান্ত স্কয়ার সিনেপ্লেক্সে এসব চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।

এবারই প্রথম উৎসবে প্রদর্শিত চলচ্চিত্র অনলাইনে দেখা যাচ্ছে। লাকভেলকি অনলাইন প্ল্যাটফর্মে উৎসব চলাকালীন নির্বাচিত চলচ্চিত্রগুলো দেখতে পাবেন দর্শকরা। লাগভেলকির এই ওয়েব লিংক (https://lagvelki.com/) থেকে যে কেউ দেখতে পারবেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ও আলোচিত চলচ্চিত্রগুলো।

বাংলাদেশ ছাড়াও এই উৎসবে অংশ নিয়েছে আফগানিস্তান, আলবেনিয়া, আর্মেনিয়া, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম, ভুটান, ব্রাজিল, কানাডা, চীন, কিউবা, সাইপ্রাস, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, ফিলিস্তিন, জার্মানি, গ্রিস, হংকং, হাঙ্গেরি, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কাজাখস্তান, কসোভো, কিরগিস্তান, লাটভিয়া, লেবানন, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মেক্সিয়া, নেপাল, নরওয়ে, পাকিস্তান, ফিলিপাইন, পোল্যান্ড, পর্তুগাল, কাতার, রাশিয়া, স্লোভেনিয়া, স্পেন, দক্ষিণ কোরিয়া, সুইডেন, সুইজারল্যান্ড, সিরিয়া, তাইওয়ান, তাজিকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, আরব-আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভেনিজুয়েলা, সাইপ্রাস।

৭৩টি দেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার, সমালোচক, সাংবাদিক, বিভিন্ন দেশের দূতাবাসসমূহের কর্মকর্তা, রেইনবো ফিল্ম সোসাইটি এবং অন্যান্য চলচ্চিত্র সংসদের সদস্যসহ দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব উৎসবে অংশ নিয়ে আগত দর্শকদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করছেন।

১৯৯২ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি। আগামী ২৪ জানুয়ারি এ উৎসবের পর্দা নামবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়