Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

গায়ক নরেন্দ্র চাঁচল আর নেই

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২২ জানুয়ারি ২০২১  
গায়ক নরেন্দ্র চাঁচল আর নেই

নরেন্দ্র চাঁচল

ভারতের প্রখ্যাত গায়ক নরেন্দ্র চাঁচল আর নেই। শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে দিল্লি অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

গত ২৫ বছর ধরে নরেন্দ্র চাঁচলের কনসার্টের আয়োজক হিসেবে কাজ করছেন সঞ্জয় মালিক। ইন্ডিয়ান এক্সপ্রেসকে তিনি বলেন—বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন নরেন্দ্র চাঁচল। গত ২৭ নভেম্বর দিল্লি অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তিনি শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছিলেন। আজ দুপুর ১২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

নরেন্দ্র চাঁচলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক টুইটে তিনি লিখেছেন—জনপ্রিয় ভজন গায়ক নরেন্দ্র চাঁচলজির মৃত্যুর খবরে অত্যন্ত দুঃখ পেয়েছি। তিনি ভজন গানের দুনিয়ায় নিজস্বতা তৈরি করেছিলেন। তার আত্মীয়-পরিজনদের প্রতি আমার সমবেদনা।

ভক্তি গানের গায়ক হিসেবে নরেন্দ্র চাঁচলের বিশেষ খ্যাতি রয়েছে। উত্তরভারতের জাগরণ অনুষ্ঠানের যে রেওয়াজ, যেখানে ঈশ্বরকে স্মরণ করে সারা রাত জেগে স্রষ্টার নামে গান করেন ভক্তরা, অনেকটা বাংলার বৈষ্ণবদের অষ্টমপ্রহর নাম সংকীর্তনের মতো, তারই সাধক ছিলেন চাঁচল। ভজনগানে তার ভক্তিভাবের সমাদর হয়েছে বিভিন্ন মহলে।

নরেন্দ্র চাঁচল বলিউড চলচ্চিত্রেও গান গেয়েছেন। তার গাওয়া ভক্তিগীতি ‘পেয়ারা সাজা হ্যায়’, ‘চলো বুলাওয়া আয়া হ্যায়’বেশ জনপ্রিয় হয়েছিল। গত বছর তার গাওয়া ‘কিত্থো আয়া করোনা’ গানটি অন্তর্জালে ভাইরাল হয়েছিল।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়