Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

বিকিনি ফটোশুট নিয়ে শর্মিলা ঠাকুরের বক্তব্য

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৫০, ২৭ জানুয়ারি ২০২১
বিকিনি ফটোশুট নিয়ে শর্মিলা ঠাকুরের বক্তব্য

বর্ষীয়ান বলিউড অভিনেত্রী শর্মিলা ঠাকুর। ১৯৬৬ সালে ফিল্মফেয়ার ম্যাগাজিনের জন্য বিকিনি ফটোশুট করেছিলেন তিনি। মূলধারার নায়িকাদের মধ্যে বলতে গেলে তিনিই প্রথম এমনটি করেন, যা সেই সময় হইচই ফেলে দেয়।

এক সাক্ষাৎকারে শর্মিলা ঠাকুর বলেন, ‘জীবনে নিজের ইচ্ছামতো কাজ করেছি, অতীতে কখনোই ফিরে দেখিনি। এগুলো আমার কাছে রীতিবিরুদ্ধ। ফিল্মফেয়ারের বিকিনি ফটোশুটটাও তেমনি, তবে মানুষ এটি আমাকে ভুলতে দেবে না।’

অনেকেই হয়তো জানেন না, বিকিনি ফটোশুটের বিষয়টি শর্মিলার মাথা থেকেই এসেছে। তিনি বলেন, “ওই সময় আমাদের সমাজের মানুষ অনেক রক্ষণশীল ছিলেন। জানি না কেন সেই ফটোশুট করেছিলাম। এটা আমার বিয়ের আগের ঘটনা। আমি যখন বিকিনি ফটোশুটের কথা ফটোগ্রাফারকে বলেছিলাম, তিনি পাল্টা প্রশ্ন করেছিলেন, ‘আপনি কি এই বিষয়ে নিশ্চিত?’ ফটোশুটের মাঝে তিনি আমাকে শরীর ঢাকতেও বলেছিলেন। তিনি আমার চেয়ে বেশি ভয়ে ছিলেন। তবে ফটোশুটে কোনো সমস্যা হয়নি।

যখন ম্যাগাজিনের প্রচ্ছদে ছবি দেখে লোকজন প্রতিক্রিয়া দেখাতে শুরু করল তখন মনে প্রশ্ন জেগেছিল, কেন তারা এমন করছে। আমার মনে হয়েছিল, আমাকে চমৎকার দেখাচ্ছিল। অনেকেই এটির প্রশংসা করেছে যা শুনে চোখের পানি ধরে রাখতে পারিনি। আবার কেউ কেউ এটিকে খারাপ ভাবে মনে করেছে। আমার তা পছন্দ হয়নি। আমার বয়স অল্প ছিল, ভিন্ন কিছু করতে চাইছিলাম।”

এর আগে পুত্রবধূ কারিনা কাপুরের টক শোয়ে হাজির হয়ে এ প্রসঙ্গে কথা বলেছিলেন শর্মিলা ঠাকুর। তিনি বলেন, ‘সৃষ্টিকর্তাকে ধন্যবাদ তখন সামাজিক যোগাযোগমাধ্যম ছিল না। কিন্তু বিষয়টি নিয়ে অনেক হইচই হয়েছিল। অনর্থক এ বিষয়ে কথা হয়েছিল।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়