ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মোল্লাকে বাড়ি ফেরাতে এত আয়োজন

প্রকাশিত: ১৫:৫২, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:১৯, ২৮ জানুয়ারি ২০২১

এফডিসির পরিচিত মুখ মোল্লা আব্দুল মান্নান। দীর্ঘ চল্লিশ বছর হাড়ভাঙা পরিশ্রম করেও ভাগ্যের চাকা ঘোরাতে পারেননি। জীবনের শেষ প্রান্তে এসে ফিরে যেতে চান নিজ গ্রামে। কিন্তু তাতেও বাধা হয়ে দাঁড়িয়েছে অর্থ। গত ৬ জানুয়ারি আব্দুল মান্নানকে নিয়ে রাইজিংবিডি একটি প্রতিবেদন প্রকাশ করে। এরপরই আব্দুল মান্নানকে অর্থনৈতিকভাবে সহযোগিতার জন্য চলচ্চিত্র সাংবাদিকরা এগিয়ে আসেন। তারা এ জন্য ‘মোল্লার মুড়ি উৎসব’ আয়োজন করেছেন।

আগামী শুক্রবার বিকাল ৩টায় (২৯ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থায় (বিএফডিসি) এই উৎসব শুরু হবে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। উৎসবে মোল্লা আব্দুল মান্নান মুড়ি বিক্রি করবেন। যারা তাকে সহযোগিতা করতে চান তারা সৌজন্য মূল্যে তার কাছ থেকে মুড়ি কিনবেন।    

আয়োজকরা জানিয়েছেন, খবরটি প্রকাশের পর চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী-কুশলীরা মোল্লার পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। 

আব্দুল মান্নান এখন বয়সের ভারে ন্যুজ্ব। শেষ বয়সে গ্রামের বাড়ি ফিরে গিয়ে ছোট্ট একটি দোকান দিতে চান। এ জন্য তার ১ লাখ টাকা প্রয়োজন। ১৯৭২ সালে এফডিসির মসজিদে বিনা পারিশ্রমিকে খাদেম হিসেবে কাজ শুরু করেন আব্দুল মান্নান। এখনো সেই পেশায় নিয়োজিত আছেন। পাশাপাশি ঝালমুড়ি বিক্রি করে চলছিল তার জীবিকা। বর্তমানে তিনি অসুস্থ, হাত-পা আগের মতো সচল নেই। প্যারালাইসিসে শরীরের একপাশ অবশ। এক হাত দিয়েই সব কাজ করেন তিনি।

এই আয়োজনের সঙ্গে যুক্ত রয়েছেন—মাজহার বাবু, আহম্মেদ তেপান্তর, এ. এইচ. মুরাদ, আসিফ আলম, রঞ্জু সরকার, রুহুল আমিন প্রমুখ।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়