ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আপনাকে ভীষণ মিস করি...

প্রকাশিত: ১৬:৪১, ১৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:২৫, ১৭ ফেব্রুয়ারি ২০২১
আপনাকে ভীষণ মিস করি...

‘আপনি ছিলেন আনপ্যারালাল। আপনার কাজগুলোতে আলাদা স্বকীয়তা ছিল। ভীষণ মিস করি আপনাকে। ১৩তম মৃত্যুবার্ষিকীতে আপনার রুহের মাগফিরাত কামনা করি। প্রিয় মান্না ভাই, যেখানেই থাকুন শান্তিতে থাকুন।’—এক সময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক মান্নাকে স্মরণ করে এসব কথা লিখেছেন দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান।

২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান এক সময়ের ঢালিউড কিং মান্না। মান্নার সঙ্গে একসঙ্গে বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন বর্তমান দেশ সেরা চিত্রনায়ক শাকিব খান।

মান্নার ১৩তম প্রয়াণ দিবস উপলক্ষে মান্নার গড়া প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি চলচ্চিত্রের অফিসে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া প্রয়াত এই নায়কের সহধর্মিণী শেলী মান্না তার বাসায় মিলাদ মাহফিল ও কোরআন খতমের আয়োজন করেছেন। তাছাড়া মান্না ফাউন্ডেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকেও কোরআন খতম ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মান্না নামে চলচ্চিত্রপ্রেমীদের কাছে পরিচিত হলেও তার পুরো নাম এস এম আসলাম তালুকদার। ১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতীতে জন্মগ্রহণ করেন বাংলা চলচ্চিত্রের এ প্রতিবাদী নায়ক। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে আসেন তিনি। এরপর চলচ্চিত্রাঙ্গনে নিবেদিত এক শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন।

মান্না তার জীবদ্দশায় দুই শতর বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো—লাল বাদশা, আম্মাজান, আব্বাজান, স্বামী স্ত্রীর যুদ্ধ, দুই বধু এক স্বামী, মনের সাথে যুদ্ধ, মান্না ভাই, পিতা মাতার আমানত, তওবা, পাগলী, কাসেম মালার প্রেম, চাঁদাবাজ, ত্রাস, লুটতরাজ, তেজী, মিনিস্টার, প্রেম দিওয়ানা, ডিস্কো ড্যান্সার, খলনায়ক, শান্ত কেন মাস্তান, গুণ্ডা নাম্বার ওয়ান, কুখ্যাত খুনী, রংবাজ বাদশা, বসিরা, ঢাকাইয়া মাস্তান, মেজর সাহেব, আরমান, মাস্তানের ওপর মাস্তান, বিগবস, টপ সম্রাট, সুলতান, ভাইয়া, বিদ্রোহী সালাহউদ্দিন, বাবা, কিলার, টপ টেরর, জনতার বাদশা, রাজপথের রাজা, এতিম রাজা, টোকাই রংবাজ প্রভৃতি। ২০০৬ সালে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন জনপ্রিয় এই অভিনেতা।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়