Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

নিষিদ্ধ সিনেমা আবার সেন্সরে দেবেন পরিচালক

প্রকাশিত: ১৬:৩৩, ১ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩৪, ১ মার্চ ২০২১
নিষিদ্ধ সিনেমা আবার সেন্সরে দেবেন পরিচালক

রোশান, রিয়েলী

এক সুপারস্টারের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘মেকআপ’ সিনেমা। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। সম্প্রতি সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় এই সিনেমা। চলচ্চিত্রশিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপনার অভিযোগে চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষণা করেছে সেন্সর বোর্ড। এ তথ্য জানিয়েছেন সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক।

গত ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়। ফলে সিনেমাটি দেশের কোনো প্রেক্ষাগৃহে প্রদর্শন করা যাবে না। তবে বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে সিনেমাটির প্রযোজক-পরিচালকের। কিন্তু পরিচালক জানিয়েছেন, সিনেমাটি নিয়ে আপিল করবেন না। বরং আবার নতুনভাবে সেন্সরে জমা দেবেন।

এর আগে ‘মেকআপ’ সিনেমা নিষিদ্ধ করার কারণ ব্যাখ্যা করে সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু বলেন—‘চলচ্চিত্রের মানুষ মানেই খারাপ এটা ভাবা অন্যায়। আমরা চাই না সারা দেশের মানুষ সিনেমাটি দেখে ভুল কোনো ধারণা তৈরি করুক। তাই সিনেমাটি নিষিদ্ধ করা হয়েছে।’

‘মেকআপ’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। এছাড়া আছেন রোশান ও নবাগত রিয়েলী। তা ছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—সাইফ চন্দন, কাজী উজ্জ্বল, কলকাতার পায়েল মুখার্জি, বিশ্বনাথ মুখার্জি প্রমুখ।

সিনেমাটিতে মোট ৪টি গান ব্যবহার করা হয়েছে। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল, ন্যানসি, সিঁথি সাহা। গানের কথা লিখেছেন জাহিদ আকবর, স্যাভি, লিংকন ও অনন্য মামুন। সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ, কলকাতার স্যাভি ও লিংকন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়