ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শামীম জামানের ‘দেমাগ’

প্রকাশিত: ১৮:০২, ১০ মার্চ ২০২১  
শামীম জামানের ‘দেমাগ’

মঞ্চ ও টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা শামীম জামান। অভিনয়ের পাশাপাশি টিভি নাটক পরিচালনা ও প্রযোজনা করছেন তিনি। এবার ‘দেমাগ’ নামে নতুন একটি ধারাবাহিক নাটক পরিচালনা করেছেন শামীম জামান।

এ প্রসঙ্গে শামীম জামান বলেন, ‘নাটকের বিষয়বস্তু গ্রামীন জীবন। ১০৪ পর্বের পরিকল্পনা নিয়ে নতুন ধারাবাহিকটি শুরু করেছি। এরই মধ্যে কয়েক পর্ব নির্মাণ হয়েছে। খুব শিগগির একটি বেসরকারি টেলিভিশনে নাটকটির প্রচার শুরু হবে।’

নাটকের গল্প প্রসঙ্গে এই নির্মাতা জানান, ফতেপুর গ্রামে মিয়া বংশ ও খাঁ বংশের মধে দীর্ঘদিনের দ্বন্দ্ব। মিয়ারা এক সময় ধনাঢ্য ছিল, এখন আর তা নেই। জমি বেচে বেচে তারা ফতুর হয়ে গেছে। কিন্তু এখনো সেই রয়ে গেছে। খাঁ বংশের লোকজনদের তারা তাদের সমকক্ষ মনে করে না। ছোটলোক মনে করে। অন্যদিকে খাঁ বংশের লোকজন এক সময় দরিদ্র থাকলেও এখন তাদের অনেকের হাতে অনেক টাকা-পয়সা। এ ধরনের তুচ্ছ বিষয় নিয়ে মিয়া আর খাঁ বংশের রেষারেষি। আর সেই গল্প উঠে এসেছে এই নাটকের গল্পে।

আহমেদ শাহাবুদ্দীন রচিত এ ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— আ খ ম হাসান, শামীম জামান, আরফান আহমেদ, জামিল হোসেন, নাদিয়া আহমেদ, রোবেনা রেজা জুঁই, ফারজানা রিক্তা, জয়রাজ, আইনুন পুতুল, ওয়ালিউল হক রুমি, হান্নান শেলী, মিঠু, আমানুল হক হেলাল, লাবণ্য লিজা, সামিনা বাশার প্রমুখ।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়