ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১০০ কোটির সিনেমা নিয়ে কড়া সমালোচনার মুখে অনন্ত

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ১২ মার্চ ২০২১   আপডেট: ১০:০১, ১৩ মার্চ ২০২১

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়ক-প্রযোজক অনন্ত জলিল। তার পরবর্তী সিনেমা ‘দিন দ্য ডে’। ১০০ কোটি টাকা বাজেটের এ সিনেমার মোশন পোস্টার প্রকাশের পর সমালোচনার মুখে পড়েছেন অনন্ত জলিল। 

বৃহস্পতিবার (১১ মার্চ) অনন্ত জলিল তার ভেরিফায়েড ফেসবুক পেজে সিনেমাটির মোশন পোস্টার প্রকাশ করেন। ১ মিনিট ২৮ সেকেন্ড দৈর্ঘ্যের এই ভিডিওতে অ্যাকশন দৃশ্যের জন্য বিমান ব্যবহার করা হয়েছে। তাছাড়া, বেশ কিছু গাড়ি ব্যবহার করা হয়েছে। যার সবকিছু গ্রাফিক্সে তৈরি করা। এতে দেখা মিলেছে অনন্ত জলিল ও বর্ষার। স্থিরচিত্রের মাধ্যমে তাদের এতে উপস্থাপন করা হয়েছে।

সিনেমার মোশন পোস্টারটি প্রকাশের পর দারুণ সমালোচনার মুখে পড়েছেন অনন্ত জলিল। এ নিয়ে অনেকে অন্তর্জালে ট্রল করছেন। প্রকাশিত পোস্টারে রিঅ্যাক্ট পড়েছে ১৮ হাজারের বেশি। মন্তব্য পড়েছে ৪ হাজার ২ শত। এ তালিকায় কিছু ইতিবাচক মন্তব্য দেখা গেলেও অধিকাংশ মন্তব্যে কড়া সমালোচনা করেছেন নেটিজেনরা। 

ফজলে রাব্বি নামে একজন লিখেছেন—‘অনন্ত ভাইয়ের কাছ থেকে বিগ বাজেট, বিগ বাজেট শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে গেল। কিন্তু সিনেমার অ্যানিমেশন ট্রেইলারের একি হাল! মোবাইল দিয়েও এর চাইতে ভালো ভিডিও বানানো যায়।’ আল মিরাজ লিখেছেন, ‘এটা কি রে ভাই? পাবজির গ্রাফিক্স তো এর থেকে শতগুনে ভালো। আমি তো দেখে দুঃখি দ্য স্যাড হয়ে গেলাম।’

তানজিল আফরিন নামে একজন লিখেছেন, ‘কেমন আ্যনিমেশন রে ভাই! জেট প্লেনের গ্রাফিক্স ছিল মটু-পাতলুর মতো। আর গাড়িটা যে ফাটল ওইটাও প্রাচীন আমলের ভিএফএক্স। আর এই সিনেমা নাকি ১০০ কোটি দিয়া বানাইছে। এইটুকু বলব যে, প্রযোজক পথে বসতে চলেছে।’ সাবিহা রেজওয়ান প্রশ্ন ছুড়ে দিয়ে লিখেছেন, ‘এই জিনিস টাকা দিয়ে দেখব? আপনের টাকা চুলকায়, আমাগো চুলকায় না। আমাদের টাকার দাম আছে। দাম দ্য প্রাইস।’ এমন অসংখ্য মন্তব্যে ভরে আছে কমেন্ট বক্স।  

এর আগে অনন্ত জলিল এ সিনেমার বাজেট নিয়ে গণমাধ্যমকে বলেছিলেন— ‘সিনেমাটির যে প্রেক্ষাপট ও ব্যাপ্তী তা দর্শক পর্দায় দেখলেই বুঝতে পারবেন। সিনেমাটি শুধু দেশের জন্য নির্মিত হচ্ছে না, এটি একটি আন্তর্জাতিক সিনেমা। হলিউড-বলিউডে যেসব সিনেমা নির্মিত হয়, তা কিন্তু আন্তর্জাতিক বাজারকে সামনে রেখে করা হয়। আমার এ সিনেমাও সেই লক্ষ্যেই নির্মিত হচ্ছে। শুটিং হয়েছে আফগানিস্তান, ইরান, বাংলাদেশ ও তুরস্কে।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়