Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

বিজেপিতে যোগ দেওয়ায় নাটক থেকে বাদ পড়লেন অভিনেতা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৪ মার্চ ২০২১   আপডেট: ০৪:৪৮, ১৫ মার্চ ২০২১
বিজেপিতে যোগ দেওয়ায় নাটক থেকে বাদ পড়লেন অভিনেতা

সৌরভ পালধি, কৌশিক কর

ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দেওয়ায় মঞ্চ নাটক থেকে বাদ পড়লেন অভিনেতা কৌশিক কর। ‘ঘুম নেই’ নাটক থেকে কৌশিককে বাদ দিয়েছেন এর নির্দেশক সৌরভ পালধি। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

সৌরভ পালধির এমন কাজকে স্বাভাবিকভাবে গ্রহণ করেনি। বরং তার এই সিদ্ধান্ত নিয়ে অনেকেই সৌরভকে রীতিমতো কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। সৌরভ সংবাদমাধ্যমটিকে বলেন—মানুষ কৌশিককে তো বাদ দিইনি। কৌশিক আমার খুব ভালো বন্ধু। আমরা ভালো বন্ধুই থাকব। কৌশিক ভালো অভিনেতা, আমাদের সবারই খুব পছন্দের অভিনেতা। কিন্তু আসল সমস্যাটা আইডোলজি থেকে।  

বিষয়টি ব্যাখ্যা করে সৌরভ পালধি বলেন, ‘ঘুম নেই’ নাটকের আদ্যপান্ত একটি রাজনৈতিক নাটক। এই দুই ঘণ্টার নাটকের পেছনে বছর দেড়েকের পড়াশোনা, বছর দেড়েকের চর্চা, আলোচনা রয়েছে। উৎপল দত্তের লেখা এই নাটক শ্রমিক ইউনিয়নের গঠনকে নিয়ে তৈরি। এর আরেকটি দিক হলো, এই নাটক সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা বলে। কৌশিকের চরিত্র আকলখ, যে একেবারেই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আওয়াজ তোলে। ব্যক্তিগতভাবেও আমরা এই আওয়াজ তুলতে চাই বলেই, এই নাটক, এই নাট্যদল।

চলচ্চিত্রে এখনো সেভাবে নাম-ডাক করতে পারেননি কৌশিক কর। তবে কলকাতায় থিয়েটার অঙ্গনে চর্চিত একটি নাম। বহরমপুর থেকে সাহস, কাজের খিদে নিয়ে কলকাতায় পা রাখেন তিনি। নিজে গড়েছেন ‘কলকাতা রঙ্গিলা’। অনেক সফল প্রযোজনা উপহার দিয়েছেন তিনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়