ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অ্যাভেঞ্জার্সকে টপকে ফের শীর্ষে অ্যাভাটর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ১৪ মার্চ ২০২১   আপডেট: ১৮:০৯, ১৪ মার্চ ২০২১
অ্যাভেঞ্জার্সকে টপকে ফের শীর্ষে অ্যাভাটর

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ফের শীর্ষস্থানে জনপ্রিয় হলিউড সিনেমা ‘অ্যাভাটর’। বর্তমানে সিনেমাটির আয় ২.৮০২ বিলিয়ন মার্কিন ডলার।

২০০৯ সালে মুক্তি পাওয়ার পর ‘টাইটানিক’ সিনেমাকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করে জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটর’। পরবর্তী সময়ে ২০১৯ সালে জুলাইয়ে এটিকে পেছনে ফেলে ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’। বর্তমানে এই সিনেমার আয় ২.৭৯৮ বিলিয়ন মার্কিন ডলার।

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বিভিন্ন দেশে আবারো প্রেক্ষাগৃহ চালু হয়েছে। এর ধারাবাহিকতায় শুক্রবার (১৩ মার্চ) চীনে পুনরায় ‘অ্যাভাটার’ সিনেমাটি মুক্তি পায়। শেষ খবর পাওয়া পর্যন্ত চীনা বক্স অফিসে এটি ১৩ মিলিয়ন মার্কিন আয় করেছে। পাশাপাশি এই আয়ে আবারো শীর্ষে উঠে এসেছে সিনেমাটি।

‘অ্যাভাটর’ সিনেমার প্রযোজক জন ল্যানডাউ বলেন, ‘এরকম এটি মাইলফলকের জন্য আমরা গর্বিত। তবে জিম (জেমস ক্যামেরন) ও আমি সবচেয়ে খুশি হয়েছি এরকম পরিস্থিতিতেও সিনেমাটি পুনরায় প্রেক্ষাগৃহে এসেছে। আমাদের চীনা ভক্তদের ধন্যবাদ। এখন পরবর্তী অ্যাভাটর সিনেমার কাজ নিয়ে কঠোর পরিশ্রম করছি। আমরা এই গল্পকে আরো সামনে আগাতে চাই।’

বর্তমানে সিনেমাটির চারটি সিক্যুয়েলের নির্মাণ কাজ চলছে। এতে ব্যয় হচ্ছে ১ বিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৮৫২৮ কোটি টাকা। এর মধ্যে ‘অ্যাভাটার-টু‘ সিনেমা মুক্তি পাবে ২০২১ সালের ১৭ ডিসেম্বর। নতুন ঘোষণা অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর ‘অ্যাভাটার-থ্রি’, ২০২৫ সালের ডিসেম্বরে ‘অ্যাভাটার-ফোর’ ও ২০২৭ সালের ডিসেম্বরে ‘অ্যাভাটার-ফাইভ’ মুক্তি পাবে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়