ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘আমি সেই মমতাকে হারিয়ে ফেলেছি’

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৯ মার্চ ২০২১   আপডেট: ১৬:৪৯, ১৯ মার্চ ২০২১
‘আমি সেই মমতাকে হারিয়ে ফেলেছি’

কিছুদিন আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন টলিউডের জনপ্রিয় অভিনেতা রুদ্রনীল ঘোষ। আসন্ন বিধানসভা নির্বাচনে ভবানীপুর আসন থেকে লড়ছেন তিনি। 

তৃণমূলে থাকাকালীন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহধন্য ছিলেন এই অভিনেতা। তৃণমূলে রাখার জন্য মমতা বেশ কয়েকবার তার কাছে প্রতিনিধি পাঠিয়েছেন। কিন্তু তারপরও কেন তৃণমূল ত্যাগ করলেন রুদ্রনীল? এই প্রশ্ন বহুদিন ধরেই শোনা যাচ্ছে। অবশেষে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রুদ্রনীল। 

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্যের দিন শশ্মানে দেখা হয়েছিল মমতা-রুদ্রনীলের। স্মরণ করে এই অভিনেতা বলেন— সেদিন দিদি বললেন, ‘রুদ্র তুমি আজকাল খুব ব্যস্ত হয়ে গেছ। তোমাকে টেক্সট করলেও উত্তর দাও না।’ আমি যে মানবিক মমতা বন্দ্যোপাধ্যায়কে চিনতাম, আর সেই মানুষটি গরিবের চাল-ডাল চুরি করা মানুষদের শাস্তি না দিয়ে আড়াল করলেন। তখন মনে হয়েছে আমি সেই মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে ফেলেছি। তিনি কোথাও যেন দশে চক্রে ভূত হয়ে গেছেন। এই মমতা বন্দ্যোপাধ্যায় সেই ভালোবাসার মমতা বন্দ্যোপাধ্যায় নন। আমি কষ্ট পেয়েছি। যে কারণে ২০১৭ সাল থেকে দলীয় কর্মসূচি থেকে দূরে সরে আসি। 

বলতে চাইছেন তৃণমূল আদর্শচ্যুত হয়েছে? এ প্রশ্নের জবাবে রুদ্রনীল বলেন, অবশ্যই তারা শতভাগ আদর্শচ্যুত হয়েছে। তৃণমূলের লোগো পরিবর্তন হয়েছে। আগে ছিল সততার প্রতীক। আজ তা দাঁড়িয়েছে ঘরের মেয়ের। এটা দুঃখজনক। এখন দল কীভাবে চলবে সে বিষয়ে কথা বলতে পারেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে এখন স্টাটিসটিক্স ভাড়া করে নিয়ে আসতে হয়।

এক সময় বামদলের রাজনীতি করতেন রুদ্রনীল। সেই দলও ত্যাগ করেছেন। কারণ ব্যাখ্যা করে এই অভিনেতা বলেন—আমি ছোটবেলা থেকেই রাজনীতি করি। অন্য কেউ বিশ্বাস না করলেও আমি পরিষ্কার বিশ্বাস করি, রাজনীতি মানে হচ্ছে সমাজ সেবা। ছোটবেলা থেকেই বামপন্থা বিশ্বাস করতাম। কারণ তারা গরিব মানুষের কথা বলে। কিন্তু তারা দীর্ঘ দিন শুধু সোভিয়েত ইউনিয়ন, কিউবা, ভিয়েতনাম নিয়েই কথা বলে যাচ্ছে। যে আদর্শের কথা বলে তারা আমাদের টেনে এনেছিল, সেই আদর্শ থেকে তারা নিজেরাই চ্যুত হয়ে গেছে।

এর আগে ভবানীপুর আসন থেকে নির্বাচন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবার নন্দীগ্রাম আসন থেকে লড়বেন তিনি। ভবানীপুর আসন থেকে মমতা হেরে যেতেন কিনা? জবাবে রুদ্রনীল বলেন, এরকম বিচক্ষণ একজন রাজনীতিক তার আঁতুর ঘর ছেড়ে দিলেন। যেখানে ২০১৯ সালে তার অবস্থা অত্যন্ত শোচনীয় ছিল। তার নিজের ওয়ার্ডে তৃণমূল হেরে গিয়েছিল তা তিনি নিজেই দেখেছেন।

রুদ্রনীলের মতো টলিউডের অনেক তারকা অভিনয়শিল্পী বিজেপিতে যোগ দিয়েছেন। এ তালিকায় রয়েছেন— শ্রাবন্তী চ্যাটার্জি, যশ দাশগুপ্ত, মিঠুন চক্রবর্তী, পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তীর মতো তারকারা। 

শান্ত/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়