ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজী মাজহারুল আনোয়ার করোনা পজিটিভ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ২ এপ্রিল ২০২১   আপডেট: ২১:০৯, ২ এপ্রিল ২০২১
গাজী মাজহারুল আনোয়ার করোনা পজিটিভ

প্রখ্যাত গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার করোনা পজিটিভ। কয়েকদিন আগে কোভিড-১৯ পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখন বাসায় চিকিৎসা নিচ্ছেন তিনি।

শুক্রবার (২ এপ্রিল) সন্ধ‌্যায় রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন বরেণ‌্য সংগীতশিল্পী কনক চাঁপা। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী বলেন—‘গাজী (গাজী মাজহারুল আনোয়ার) ভাইয়ের মেয়ের সঙ্গে কথা হয়েছে। গাজী ভাই এখন অনেকটা ভালোর দিকে। আপাতত বাসা থেকেই চিকিৎসা চলছে। আপনারা সবাই গাজী ভাইয়ের সুস্থতার জন‌্য দোয়া করবেন।’

‘জয় বাংলা, বাংলার জয়’ শিরোনামের গানটি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সূচনা সংগীত। এই গানের রচয়িতা বাংলা গানের জীবন্ত কিংবদন্তি গাজী মাজহারুল আনোয়ার। এছাড়া ‘একতারা তুই দেশের কথা বলরে এবার বল’, ‘একবার যেতে দেনা আমার ছোট্ট সোনার গাঁয়’সহ স্বাধীনতা ও দেশপ্রেম নিয়ে অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা তিনি। শুধু তাই-ই নয়, তিনি একজন নির্মাতা, নির্দেশক, প্রযোজক, গীতিকার, সুরকার এবং চিত্রনাট্যকারও।

২০০২ সালে একুশে পদক লাভ করেন তিনি। স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য স্বাধীন দেশের সর্বপ্রথম পুরস্কার ‘বাংলাদেশ প্রেসিডেন্ট গোল্ড মেডেল অ্যাওয়ার্ড’ প্রদান করা হয় তাকে। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বিজেএমই অ্যাওয়ার্ড, ডেইলি স্টার কর্তৃক লাইফ টাইম অ্যাওয়ার্ড, একাধিকবার বাচসাস পুরস্কারসহ শতাধিক পুরস্কার ও সম্মনা পেয়েছেন। চলতি বছরে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

এদিকে বৃহস্পতিবার (১ এপ্রিল) জানা যায়, করোনায় আক্রান্ত হয়েছেন বরেণ‌্য অভিনেতা-নির্মাতা আবুল হায়াত। তাকে নগরীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমিও করোনা পজিটিভ। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন। নির্মাতা-অভিনেতা গাজী রাকায়েতও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়