ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিরতি ভেঙে ফিরলেন কণ্ঠশিল্পী মর্তুজা

মামুন সোহাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৪ এপ্রিল ২০২১  

তরুণ কণ্ঠশিল্পী মোস্তাফিজ মর্তুজা। ‘এলোমেলো’, ‘আধার’, ‘ও মন’—গানের মাধ‌্যমে সংগীতাঙ্গনে পা রাখেন তিনি। ২০১৬ সালে কয়েকটি ভিন্ন ধাঁচের গান উপহার দিয়ে আরএনবি আর্টিস্ট হিসেবে আলোচনায় আসেন। এরপর টানা চার বছরের বিরতি।

দীর্ঘ বিরতি ভেঙে নতুন গান নিয়ে ফিরলেন কণ্ঠশিল্পী মোস্তাফিজ মর্তুজা। ‘দখিনা বাতাস’ শিরোনামের গানটি শিল্পীর ইউটিউব চ্যানেল মুক্তি পেয়েছে। এ গানের কথা ও সুর করেছেন মর্তুজা।

মোস্তাফিজ মর্তুজা রাইজিংবিডিকে বলেন, এ বছর থেকে আবার সংগীত জগতে নিয়মিত হবো। ‘দখিনা বাতাস’ গানটির মাধ্যমে আবার শুরু করলাম। চলার পথে বাধা আসে, তা জীবনে আসবেই। এ সব পার করে এগিয়ে যেতে হবে।

মর্তুজার গাওয়া সব গান নিয়ে নির্মিত হবে মিউজিক ভিডিও। বিষয়টি উল্লেখ করে এই শিল্পী বলেন, আগের গানের মতো নতুন এ গানও আরএনবি ফরম্যাট থাকবে। তবে মিউজিকে বৈচিত্রতা রয়েছে। আগের গানগুলো জনপ্রিয়তা পেলেও যুগোপযোগী কোনো ভিডিও ছিল না। শ্রোতাদের চাহিদা অনুযায়ী যত গান করেছি, সকল গানের ভিডিও প্রকাশ করব।

সংগীত নিয়ে নিজের পরিকল্পনা জানিয়ে মর্তুজা বলেন, শ্রোতাদের ভালো ভালো কাজ উপহার দেওয়াই আমার উদ্দেশ্য। এ জন্য সবসময় চেষ্টা করি নতুন রকমের সংগীত শ্রোতাদের উপহার দেওয়ার। ভবিষ্যতে ইডিএম নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে।

মোস্তাফিজের শৈশব কেটেছে কুমিল্লায়। তখন থেকেই সংগীত চর্চা করেন তিনি। এখন ইতালির পালের্মো শহরে থাকেন। ইতালির অ‌্যান্ডো-ফ্যাপ ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল বিষয়ে ডিপ্লোমা সম্পন্ন করেছেন তিনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়