Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

জমিদার বাড়িতে চিত্রনায়িকা শাহনূর

প্রকাশিত: ১২:২২, ৮ এপ্রিল ২০২১  
জমিদার বাড়িতে চিত্রনায়িকা শাহনূর

ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী শাহনূর। এক সময় চলচ্চিত্রে নিয়মিত দেখা গেলেও এখন অনেকটা অনিয়মিত। তবে এখন নিয়মিত কাজ করছেন টিভি পর্দায়। এবার ‘জমিদার বাড়ি’ নামে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন তিনি।

সাজ্জাদ হোসেন দোদুল পরিচালিত বৈশাখী টেলিভিশনের দীর্ঘ এই ধারাবাহিকে ঘসেটি বেগমের মেয়ের চরিত্রে অভিনয় করছেন শাহনূর। এ চরিত্রে অভিনয়ের কারণ ব‌্যাখ‌্যা করে শাহনূর বলেন, ‘একদিকে সাজ্জাদ হোসেন দোদুলের মতো মেধাবী পরিচালক, অন্যদিকে টিপু আলম মিলনের অসাধারণ গল্প। মূলত এ দুটি কারণে অভিনয় করতে আগ্রহী হয়েছি। আমার চরিত্রটিও বেশ মজার।’

নাটকের কাহিনি প্রসঙ্গে টিপু আলম মিলন বলেন, ‘জমিদারি প্রথা শেষ হয়েছে সেই কবে। ভগ্নপ্রায় জমিদার বাড়িগুলো এখন পর্যটনকেন্দ্রে পরিণত। জমিদারি প্রথা শেষ হলেও বংশ পরম্পরায় তাদের আচার-আচরণ এখনো রয়ে গেছে আগের মতোই। নদী মরে গেলে যেমন তার বাঁক রয়ে যায়, তেমনি জমিদারি শেষ হলেও তাদের শরীরে রয়ে যায় অহংকার। তারা মানতেই চায় না এ এক নতুন সময়, তাদের জমিদারি এখন আর নেই। মোট মিলিয়ে সমাজের নানা অসঙ্গতিগুলোই ওঠে এসেছে এই নাটকের গল্পে।’

এ নাটকের অন‌্যান‌্য চরিত্রে অভিনয় করছেন—মনোজ সেন গুপ্ত, শম্পা রেজা, আ খ ম হাসান, নাদিয়া মীম, শিল্পী সরকার অপু, সুব্রত, মোমেনা চৌধুরী, মিলন ভট্ট, সিফাত, ইমতু, রাশেদ মামুন অপু প্রমুখ। তারকাবহুল এ ধারাবাহিক নাটক সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিট ও ১১টা ৩০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে।

শাহনূর অভিনীত যৌথ প্রযোজনার ‘অপহরণ’ সিনেমার শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন ওপার বাংলার নন্দিত নির্মাতা বাবু রায়। এছাড়া শাহনূর অভিনীত ‘লীলা মন্থন’, ‘হবারতো হবেই প্রেম’, ‘কে আমার শত্রু’, ‘প্রেম প্রীতি ভালোবাসা’, ‘কাকতাড়ুয়া’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়