Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

সাত লেখকের বই নিয়ে সাত টেলিফিল্ম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:২৫, ৮ এপ্রিল ২০২১
সাত লেখকের বই নিয়ে সাত টেলিফিল্ম

সাতজন লেখকের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে সাতটি টেলিফিল্ম। ‘বঙ্গ বব’ বা ‘বেইজড অন বুকস’ নামে এই উদ‌্যোগ নিয়েছে বঙ্গ বিডি। এ সময়ের সাতজন পরিচালক এসব টেলিফিল্ম নির্মাণ করবেন। 

প্রথম সিজনে যে সাতজন লেখকের বই নিয়ে টেলিফিল্ম নির্মিত হবে তারা হলেন—শাহাদুজ্জামানের ‘শাহাদুজ্জামান রচনা সংগ্রহ ১’, মাহবুব মোর্শেদের ‘নোভা স্কশিয়া’, শিবব্রত বর্মণের ‘সময়ের গল্প ২০১৩’, যোবায়েদ আহসানের ‘হাকুল্লা’, সাদাত হোসাইনের ‘মরণোত্তম’, মারুফ রেহমানের ‘লাবনী’ ও রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’।

টেলিফিল্মগুলো যথাক্রমে নির্মাণ করবেন—নূর ইমরান মিঠু (শাহাদুজ্জামান রচনা সংগ্রহ ১), সঞ্জয় সমাদ্দার (মরণোত্তম), ভিকি জাহেদ (চরের মাস্টার), অনিমেষ আইচ (আলিবাবা ও চালিচার), ওয়াহিদ তারিক (পাসওয়ার্ড), ইফতেখার আহমেদ ফাহমি (হাকুল্লা), গোলাম হায়দার কিসলু (লাবনী)।

বঙ্গ বিডির চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান বলেন, ‘‘বঙ্গ বব’ আমাদের স্বপ্নের প্রকল্প। এর ধারাবাহিকতা বজায় থাকবে। এবার ঈদে সাতটি কন্টেন্ট আসছে। সেই সঙ্গে কিঙ্কর আহ্সানের ‘রঙ্গিলা কিতাব’ এবং যোবায়েদ আহসানের ‘ওসি-হতনামা’ বই দুটি থেকে এ বছরই দুটি টেলিফিল্ম নির্মাণ করব। আসলে ‘বঙ্গ বব’-এর মধ্য দিয়ে নাটক, টেলিফিল্ম, ওয়েব সিরিজের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন ও পরিকল্পনাও রয়েছে আমাদের।’’

সাহিত‌্য থেকে গল্প তুলে আনার কারণ ব‌্যাখ‌্যা করে বঙ্গ বিডির ডেপুটি চিফ কনটেন্ট এডিটর জাহিদ আহমেদ বলেন, ‘এ সময়ের টিভি নাটক ও চলচ্চিত্রের গল্পগুলো দর্শকদের সেভাবে আকর্ষণ করছে না। না টিভি-সিনেমার পর্দায়, না ওটিটিতে। তাই আমরা বইয়ে ফিরেছি। নিয়মিতভাবে সাহিত্য থেকে গল্প তুলে এনে পর্দায় দেখাতে চাই।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়