ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৬ শর্তে নাটকের শুটিং

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১২:০৭, ১৪ এপ্রিল ২০২১
৬ শর্তে নাটকের শুটিং

ফাইল ফটো

করোনা সংক্রমণ রোধে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউনের ঘোষণা করেছে সরকার। এ পরিস্থিতিতে ৬ শর্তে টেলিভিশন নাটকের শুটিং করতে পারবেন প্রযোজক-পরিচালক-অভিনয়শিল্পীরা।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে টিভি নাটকের পাঁচ সংগঠন যৌথ একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লকডাউনে সকল প্রকার চিত্রধারণের কাজ সম্পূর্ণভাবে বন্ধ রাখার ব্যাপারে আন্তঃসংগঠন একমত পোষণ। তবে জরুরি প্রয়োজনে স্বল্প পরিসরে ছয় শর্তে টিভি নাটকের শুটিং করতে পারবেন।

এফটিপিও চেয়ারম্যান মামুনুর রশীদ, ডিরেক্টরস গিল্ড সভাপতি সালাহউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর, অভিনয়শিল্পী সংঘ সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম, টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা ও সাধারণ সম্পাদক এজাজ মুন্না, টেলিপ্যাব সভাপতি ইরেশ যাকের ও সাধারণ সম্পাদক সাজু মুনতাসির স্বাক্ষরিত এই নির্দেশনায় বলা হয়েছে—

এক. আন্তঃসংগঠনের দেওয়া স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে কাজ করতে হবে।
দুই. দৃশ্যধারণের আগে সংশ্লিষ্ট ইউনিট প্রধান শিল্পী-কলাকুশলীদের তাপমাত্রা পর্যবেক্ষণ ও শারীরিক অবস্থা সম্পর্কে সর্বশেষ তথ‌্য অবহিত থাকবেন।
তিন. করোনার এই তীব্রতার মধ্যে পরিস্থিতি বিচারে কোনো শিল্পী, কলাকুশলীকে তার ইচ্ছার বিরুদ্ধে চিত্রধারণ কার্যক্রমে অংশগ্রহণ করার ব্যাপারে জোর করা যাবে না। এই পরিস্থিতিতে যেকোনো শিল্পী সঙ্গত কারণ দেখিয়ে চুক্তিবদ্ধ কাজ থেকে নিজেকে প্রত্যাহার করতে পারবেন।

চার. ঢাকা শহর অথবা ঢাকার বাইরে চিত্রধারণে সংশ্লিষ্ট ইউনিট যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সকল শিল্পী-কলাকুশলীদের আনা-নেওয়ার জন্য পর্যাপ্ত গাড়ির ব্যবস্থা করবেন।
পাঁচ. সদস্যবৃন্দের যেকোনো পরিস্থিতি এড়াতে নিজ নিজ সংগঠনে পরিচয়পত্র সঙ্গে রাখবেন।
ছয়. যেহেতু প্রজ্ঞাপনে উল্লেখ আছে, অতিব জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। বিধায় জরুরি প্রয়োজনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক প্রদত্ত চলাচলের অনুমত্রিপত্র (মুভমেন্ট পাস) নিয়ে বের হবেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়