ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গানে গানে মান্না (ভিডিও)

প্রকাশিত: ১৮:০৭, ১৪ এপ্রিল ২০২১  

নব্বই দশকের তুমল জনপ্রিয় চিত্রনায়ক এস এম আসলাম তালুকদার মান্না। বুধবার (১৪ এপ্রিল) প্রয়াত এই অভিনেতার জন্মদিন। বিশেষ এই দিনে তাকে নিয়ে প্রকাশিত হলো নতুন একটি গান। নন্দিত এই শিল্পীকে নিয়ে তৈরি গানে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী ইমরান।

গানটির পরিকল্পনা করেছেন শেলী মান্না। এর কথা লিখেছেন কবির বকুল, সুর করেছেন পূলক অধিকারী এবং সংগীতায়োজন করেছেন মেহেদী হাসান। গানটি নিয়ে নির্মিত মিউজিক ভিডিওর নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল। এটি নায়ক মান্নার নিজ হাতে গড়া প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলির ডিজিটাল প্ল্যাটফর্ম ইউটিউব ও ফেসবুক পেজে মুক্তি পেয়েছে।

গান প্রসঙ্গে শেলী মান্না বলেন, ‘মূলত গানটির পরিকল্পনা করা হয়েছে এই প্রজন্মের কাছে মান্নাকে তুলে ধরার জন্য। মান্নাকে প্রজন্মের পর প্রজন্ম বাঁচিয়ে রাখতে আমাদের এই উদ্যোগ। সেই সাথে মান্নার স্বপ্ন পূরণে আমরা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। কৃতাঞ্জলি অ্যানালগ থেকে ডিজিটাল মাধ্যমের বেশকিছু প্ল্যাটফর্ম নিয়ে এগিয়ে যাচ্ছি। আমাদের ইচ্ছা ছিল মান্নার জন্মদিন ও মান্না ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান বড় পরিসরে করার। কিন্তু করোনা পরিস্থির কারণে আমরা সেটা করতে পারলাম না। তাই ডিজিটাল মাধ্যমেই এবারের আয়োজন থাকছে।’

১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলায় জন্মগ্রহণ করেন মান্না। ১৯৮৪ সালে এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ‌্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ এই অভিনেতা পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বেশ কয়েকবার পেয়েছিলেন মেরিল-প্রথম আলো পুরস্কার এবং বাচসাস পুরস্কার। সংগঠক হিসেবে ছিলেন জনপ্রিয়। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়