Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

নায়ক ওয়াসিমের মৃত্যুতে বাকরুদ্ধ অঞ্জনা

প্রকাশিত: ০২:৫০, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩০, ১৮ এপ্রিল ২০২১
নায়ক ওয়াসিমের মৃত্যুতে বাকরুদ্ধ অঞ্জনা

গতকাল শুক্রবার বরেণ্য অভিনেত্রী কবরী মারা যান। এই শোক ভোলার আগেই শনিবার দিবাগত রাতে না ফেরার দেশে চলে যান কিংবদন্তি অভিনেতা ওয়াসিম। বরেণ্য এই অভিনেতার মৃত্যুর খবরে বাকরুদ্ধ অভিনেত্রী অঞ্জনা রহমান। 

নায়ক ওয়াসিমের সঙ্গে বেশ কিছু সিনেমায় জুটি বেধে অভিনয় করেন অঞ্জনা। দীর্ঘদিনের সহকর্মীর মৃত্যুর খবর শুনে অঞ্জনা বলেন, ‘আরেকটি নক্ষত্রের পতন। আমাদের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি শক্তিমান চিত্রনায়ক ওয়াসিম ভাই আজ আমাদেরকে ছেড়ে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। কি বলবো, আসলেই বাকরুদ্ধ হয়ে গেছি। কিছুই বলার নেই।’

তিনি আরো বলেন, ‘আমার সাথে অসংখ্য সুপার হিট, বাম্পারহিট চলচ্চিত্রের নায়ক হিসেবে তিনি অভিনয় করেছেন। মাইলস্টোন ছুঁয়েছেন অনেক চলচ্চিত্রে। ওয়াসিম ভাই বেঁচে থাকবেন তাঁর অমর কাজের মাধ্যমে বাংলা চলচ্চিত্রের স্বপ্নীল আকাশে উজ্জ্বল নক্ষত্র হয়ে।’

ওয়াসিম-অঞ্জনা জুটি বেধে ভাই নূরী, প্রেমের সমাধী, ঈমানদার, দিদার, ডাকু ও দরবেশ, জুলুমের বদলা, সংঘাত, যাদুপুরী, নান্টুঘটক, হীরামন, আলাদীন আলীবাবা সিন্দাবাদ, বিশকন্যার প্রেম, রাখে আল্লাহ মারে কে, খঞ্জর, নাগমাতাসহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেন।

ঢাকাই চলচ্চিত্রের সোনালি দিনের চিত্রনায়ক ওয়াসিম শনিবার রাত ১২ টা ৩০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বরেণ্য এই অভিনেতার মৃত্যুর খবরটি রাইজিংবিডিকে নিশ্চিত করেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

অ্যাকশন, বিশেষ করে ফোক-ফ্যান্টাসি ঘরনার সিনেমার এক নম্বর এই নায়ক গত কয়েকদিন ধরে বাসায় শয্যাশায়ী ছিলেন।

পরিবার থেকে জানানো হয়েছিল তার উন্নত চিকিৎসার প্রয়োজন। কিন্তু করোনা প্রকোপের কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় উন্নত চিকিৎসার জন‌্য তাকে বিদেশে নিয়ে যেতে পারছিলেন না।

ব্রেন, নার্ভ ও হার্টের সমস্যায় ভুগছিলেন বরেণ্য অভিনেতা ওয়াসিম। অসুস্থ হওয়ার পর তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু কর্তব‌্যরত চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে যেতে বলেন। কারণ, দেশে করোনার যে পরিস্থিতি তাতে হাসপাতালে রাখা নিরাপদ নয়।

১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ঢাকাই চলচ্চিত্রে ওয়াসিমের অভিষেক হয়। নায়ক হিসেবে তার যাত্রা শুরু মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা আকাশচুম্বী হয়। বাণিজ্যিক ঘরনার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি। শাবানা, ববিতা, কবরী, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন—ওই সময়ের এসব অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি।

রাহাত সাইফুল/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়