Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

যে কারণে চলচ্চিত্র ছেড়েছিলেন ওয়াসিম

প্রকাশিত: ১২:২৪, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ০৭:৫৩, ১৯ এপ্রিল ২০২১
যে কারণে চলচ্চিত্র ছেড়েছিলেন ওয়াসিম

চলে গেলেন বাংলা ফ্যান্টাসি সিনেমার রাজপুত্র ওয়াসিম। বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের এই চিত্রনায়ক দীর্ঘদিন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন। জনপ্রিয়তার তুঙ্গে থেকেও তিনি নিজেকে গুটিয়ে নিয়েছিলেন রুপালি পর্দা থেকে। কী ছিল সেই কারণ, যা সব সময়ই ওয়াসিম ভক্তদের ভাবিয়েছে। এ প্রসঙ্গে ছড়িয়েছে কল্পনার ডালপালা। 

ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ঘরানার সিনেমায় অপ্রতিদ্বন্দ্বী ড্যাশিং হিরো ওয়াসিম। ফিল্ম ইন্ডাস্ট্রিতে ওয়াসিমের ছিল একচেটিয়া রাজত্ব।  তিনি প্রায় ১৫০টি সিনেমায় অভিনয় করেন। যার প্রায় সবগুলোই ছিল ব্যবসা সফল। এরপর ২০০৬ সালে হঠাৎ করেই অভিনয় থেকে দূরে চলে যান। এর কারণ ছিল তার স্ত্রী, কন্যার অকালমৃত্যু।

ওয়াসিম বিয়ে করেছিলেন প্রখ্যাত অভিনেত্রী রোজীর ছোট বোনকে। তাদের দুটি সন্তান। পুত্র দেওয়ান ফারদিন এবং কন্যা বুশরা আহমেদ। ২০০০ সালে তার স্ত্রীর অকালমৃত্যু ঘটে। এরপর ২০০৬ সালে বুশরা চৌদ্দ বছর বয়সে মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের পাঁচতলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করেন। আত্নহত্যার কারণ ছিল পরীক্ষায় তার বিরুদ্ধে নকলের অভিযোগ। আত্মসম্মানের কথা ভেবে কিশোরী বুশরা বিষয়টি মেনে নিতে পারেননি। স্ত্রীর পর কন্যার এমন মৃত্যু ওয়াসিমকে ব্যথিত করে। তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। সব ছেড়ে নিজেকে আবদ্ধ করে ফেলেন ঘরের চার দেয়ালের মধ্যে।

ওয়াসিমের ছেলে ফারদিন লন্ডনের কার্ডিফ বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে এখন ব্যারিস্টার হিসেবে আইন পেশায় নিয়োজিত। মূলত স্ত্রী আর কন্যার অকালমৃত্যুতে ওয়াসিমের জীবনে বিষাদ নেমে আসে। সব কিছু থেকে দূরে সরে যান তিনি। বেছে নেন একাকী জীবন।

ঢাকা/রাহাত সাইফুল/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়