Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

যে তিন নায়িকার সফল নায়ক ওয়াসিম

প্রকাশিত: ১৩:০৩, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:২০, ১৮ এপ্রিল ২০২১
যে তিন নায়িকার সফল নায়ক ওয়াসিম

প্রয়াত চিত্রনায়ক ওয়াসিম। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ঘরানার সিনেমায় অপ্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার ছিল একচেটিয়া রাজত্ব। অভিনয় ক্যারিয়ারে ১৫০ টি সিনেমায় অভিনয় করেন এই ড্যাশিং হিরো, যার প্রায় সবগুলোই ব্যাবসা সফল ছিল।

দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা আকাশচুম্বী হয়। বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি। শাবানা, ববিতা, কবরী, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন-ওই সময়ের এসব অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি।

তবে তার অভিনয় ক্যারিয়ারে তিন নায়িকার সঙ্গে জুটি বেঁধে বেশি সফলতা পান।  এই তিন নায়িকা হলেন- অলিভিয়া, অঞ্জু ঘোষ ও শাবানা। বিখ্যাত ‘দি রেইন’ সিনেমায় ওয়াসিমের নায়িকা ছিলেন অলিভিয়া। পরবর্তী সময়ে ওয়াসিম-অলিভিয়া জুটি বেঁধে ‘বাহাদুর’ 'লুটেরা', 'লাল মেম সাহেব', 'বেদ্বীন'সহ বেশ কিছু ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেন।

‘রাজ দুলারী’ সিনেমায় ওয়াসিম ও শাবানার অভিনয় দর্শকদের দারুণভাবে মুগ্ধ করেছিল। এই সিনেমায় তাদের ঠোঁটের গানগুলো ছিল দর্শকের মুখে মুখে। অঞ্জু ঘোষের সঙ্গে রয়েছে ‘সওদাগর’, ‘নরম গরম’, ‘আবেহায়াত’, ‘চন্দনদ্বীপের রাজকন্যা’, ‘পদ্মাবতী’, ‘রসের বাইদানী’সহ বেশ কয়েকটি সুপারহিট সিনেমা।

চলচ্চিত্রের সোনালি দিনের চিত্রনায়ক ওয়াসিম শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টায় মারা যান। তার মৃত্যুতে শোকের ছায়া নামে চলচ্চিত্র অঙ্গনে। গত কয়েকদিন ধরে বাসায় শয্যাশয়ী ছিলেন। ব্রেন, নার্ভ ও হার্টের সমস্যায় ভুগছিলেন বরেণ্য অভিনেতা ওয়াসিম। আজ বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হবে।

ঢাকা/রাহাত সাইফুল/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়