Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

চলচ্চিত্রে আমাকে ‘তুই’ বলার কেউ রইলো না: সোহেল রানা

প্রকাশিত: ১৫:৫১, ১৮ এপ্রিল ২০২১  
চলচ্চিত্রে আমাকে ‘তুই’ বলার কেউ রইলো না: সোহেল রানা

ঢাকাই চলচ্চিত্রে একই সময় পা রাখেন সোহেল রানা ও ওয়াসিম। ১৯৭৭ সালে তারা ‘দোস্ত দুশমন’ সিনেমায় অভিনয় করেন। এছাড়াও বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তারা। চলচ্চিত্রের বাইরেও তাদের মধ্যে ছিল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তাদের সম্পর্ক এতটাই গভীর ছিল যে, তারা পরস্পরকে ‘তুই’ বলে সম্বোধন করতেন। বাঁধন ছিঁড়ে পরপারে পাড়ি জমিয়েছেন ওয়াসিম। তার মৃত্যুর সংবাদে আবেগাপ্লুত হয়ে পড়েন সোহেল রানা।

সোহেল রানা তার ফেসবুকে লিখেছেন, ‘চলচ্চিত্রে আমাকে ‘তুই’ বলার আর কেউ রইল না। যেখানেই থাক, ভালো থাক। তুই ভুলে গেলেও, আমি তোকে ভুলবো না।’

চলচ্চিত্রের সোনালি দিনের চিত্রনায়ক ওয়াসিম শনিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টায় মারা গেছেন। রোববার (১৮ এপ্রিল) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বনানীতে দ্বিতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে।

অ্যাকশন, বিশেষ করে ফোক-ফ্যান্টাসি সিনেমার এক নম্বর এই নায়ক গত কয়েকদিন ধরে বাসায় শয্যাশায়ী ছিলেন। পরিবার থেকে জানানো হয়েছিল, তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু করোনা মহামারির প্রকোপ বেড়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। এজন‌্য উন্নত চিকিৎসার জন‌্য তাকে বিদেশে নিয়ে যেতে পারেননি পরিবার।

ব্রেন, নার্ভ ও হার্টের সমস্যায় ভুগছিলেন বরেণ্য এই অভিনেতা। অসুস্থ হওয়ার পর তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব‌্যরত চিকিৎসকরা তাকে বাসায় নিয়ে যেতে বলেন।

১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেল’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে ঢাকাই চলচ্চিত্রে ওয়াসিমের অভিষেক হয়। নায়ক হিসেবে তার যাত্রা শুরু মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা আকাশচুম্বী হয়। বাণিজ্যিক সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়