ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নেচে মুগ্ধতা ছড়াচ্ছেন ঢাকা মেডিক‌্যালের চিকিৎসকরা (ভিডিও)

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:৫৪, ২৭ এপ্রিল ২০২১
নেচে মুগ্ধতা ছড়াচ্ছেন ঢাকা মেডিক‌্যালের চিকিৎসকরা (ভিডিও)

বিশ্বব‌্যাপী করোনা সংক্রমণ বেড়েছে। বাংলাদেশেও তার ব‌্যতিক্রম নয়। এই যুদ্ধের শুরু থেকে ফ্রন্ট লাইনে থেকে দিন-রাত পরিশ্রম করছেন চিকিৎসকরা। টানা পরিশ্রম ও স্বজনহারা মানুষের আহাজারি মানসিকভাবে তাদের উপরও প্রভাব ফেলছে। নিজেদের মনোবল বৃদ্ধি ও কাজে উৎসাহের জন‌্য নানা কর্মকাণ্ড করে থাকেন তারা। এর আগে পিপিই পরা ভারতীয় চিকিৎসকদের নাচের একাধিক ভিডিও ভাইরাল হয়েছে।

এবার ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নাচের একটি ভিডিও অন্তর্জালে ছড়িয়ে পড়েছে। যা এখন রীতিমতো ভাইরাল। সোমবার (২৬ এপ্রিল) ডা. শাশ্বত চন্দন তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। আর ক‌্যাপশনে লিখেন—‘কোভিড-১৯ রোগীদের যারা চিকিৎসা করছেন, তাদের অনুপ্রেরণার জন‌্য সার্জনদের নাচ।’

প্রকাশিত ভিডিওতে দেখা যায়—ড্রেস পরে হাসপাতালে ‘নয়া দামান’ গানের সঙ্গে নাচছেন একজন চিকিৎসক। এরপর আরো দুজন চিকিৎসক এসে তার সঙ্গে যুক্ত হন। এ গানের সঙ্গে তাদের পারফরম‌্যান্স মুগ্ধ করেছে নেটিজেনদের। মুহূর্তেই ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

আবু বকর আলামিন লিখেছেন—‘আপনাদেরকে স্যালুট। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করছেন। আর আমরা যারা লকডাউনে বাসা-বাড়িতে আছি তাদের, মনের শক্তি বাড়াতে দারুণ সহায়ক হবে ভিডিওটি। শুভকামনা-ভালোবাসা।’ প্রদীপ নাগ লিখেছেন—‘দারুণ উপস্থাপনা। মনোবল বৃদ্ধির জন্য এগুলো দারুণ কাজে দেয়। এটার মধ্যেও কিছু আবাল নিশ্চিত এসে বলবে ডিউটি বাদ দিয়ে নাচানাচি করতেছে এরা। কতটা দায়িত্বজ্ঞানহীন এরা!’ সাজেদুর রহমান লিখেছেন, ‘খুব ভালো লাগলো ভাইয়া। নিজেদের জীবনের মায়া ত্যাগ করে, দেশের এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে আছেন। দোয়া ও ভালোবাসা রইলো।’ এমন অসংখ‌্য মন্তব‌্য ভরে আছে কমেন্ট বক্স।

‘নয়া দামান’ গানটির রচয়িতা হাছন রাজা। অনেকে গানটি কণ্ঠে তুলেছেন। তবে কিছুদিন আগে এই গানে কণ্ঠ দেন তসিবা ও মুজা। এ জুটির গাওয়া গানের সঙ্গে পারফর্ম করেছেন—ডা. শাশ্বত চন্দন, ডা. কৃপা বিশ্বাস, ডা. আনিকা হোসাইন খান।

এদিকে ভিডিওটি নিয়ে গুঞ্জন উড়ছে—এটি বাংলাদেশের নয়, ভারতের। কিন্তু এই গুঞ্জন সত‌্য নয় বলে জানিয়েছেন ডা. শাশ্বত চন্দন।  মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এই চিকিৎসক বলেন—‘আমরা এখন ঢাকা মেডিক‌্যাল কলেজের সার্জারি বিভাগে কর্মরত। এখানে দু’জন ইন্টার্ন ডাক্তার ও একজন অনারারি মেডিক‌্যাল অফিসার। করোনায় পুরো বিশ্ব যখন বিপর্যস্ত, ডাক্তাররা হিমশিম খাচ্ছে রোগী মোকাবেলায়, অনেক ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে মানসিকভাবে ভেঙে পড়েছেন; মূলত তাদের উৎসাহ দানের জন্যই এই প্রচেষ্টা। এর আগে বহির্বিশ্বের বিভিন্ন দেশে এটা করেছে। আমরাও কিছুটা চেষ্টা করেছি।’

দেখুন: নাচের ভিডিও

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়