ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অস্কারে সবচেয়ে কম দর্শক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২৭ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৫৬, ২৭ এপ্রিল ২০২১
অস্কারে সবচেয়ে কম দর্শক

করোনা মহামারির ভয়াবহ এই পরিস্থিতির মধ্যে সোমবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। কিন্তু এবার সবচেয়ে কম সংখ্যক দর্শক টেলিভিশনে এই অনুষ্ঠানটি উপভোগ করেছেন।

ঐতিহাসিক ডলবি থিয়েটার ও লস অ্যাঞ্জেলেসের ইউনিয়ন স্টেশন পাশাপাশি লন্ডন আর প্যারিসের দুটি স্থান থেকে সম্প্রচার হয়েছে ৯৩তম অস্কার আসর। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক এই অ্যাওয়ার্ড নিয়ে সিনেমাপ্রেমীদের মাতামাতি থাকলেও এবার ছিল ব্যতিক্রম। মাত্র ৯.৮৫ মিলিয়ন দর্শক টেলিভিশনে অনুষ্ঠানটি উপভোগ করেছেন, যা গত বছরের তুলনায় মাত্র ৫৮ শতাংশ। যদিও গত বছরও সবচেয়ে কম দর্শকের রেকর্ড গড়েছিল অস্কার। সেই সময় ২৩.৬ মিলিয়ন দর্শক অনুষ্ঠানটি দেখেছিলেন।

প্রতি বছর ফেব্রুয়ারিতে আয়োজন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এবার দু’মাস পেছানো হয় অস্কার। সবচেয়ে বেশি দেখা টেলিভিশন অনুষ্ঠানগুলোর একটি এটি। বিগত বছরগুলোতে এর দর্শক সংখ্যা ৪০ মিলিয়ন পর্যন্ত উঠেছে। তবে ২০১৫ সালের পর থেকে দর্শক সংখ্যা কিছুটা কমতে থাকে।

করোনার কারণে এবার স্বাস্থ্যবিধি মেনেই আয়োজন হয় অস্কার। ছোট পরিসরে সীমিত দর্শক তারকা ও দর্শকের উপস্থিতিতে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়। এবারো কোনো সঞ্চালক ছিলেন না। লাল লাগিচাতেও ছিল না খুব বেশি ক্যামেরার ঝলকানি।

৯৩তম অস্কার আসরে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘নোম্যাডল্যান্ড’। সেরা অভিনেতা হয়েছেন অ্যান্থনি হপকিন্স। ‘দ্য ফাদার’ সিনেমার জন্য পুরস্কার জিতেছেন তিনি। ‘নোম্যাডল্যান্ড’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হয়েছেন ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড। একই সিনেমার জন্য সেরা পরিচালকের ট্রফি হাতে তুলেছেন ক্লোয়ি জাও।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়