ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কবির সুমন-পরীমনির শুভেচ্ছা, এফডিসিতে ইফতার বিতরণ

প্রকাশিত: ১২:১১, ৬ মে ২০২১   আপডেট: ১৭:৩৮, ৬ মে ২০২১
কবির সুমন-পরীমনির শুভেচ্ছা, এফডিসিতে ইফতার বিতরণ

বৃটিশ বিরোধী আন্দোলনের বীর কন্যা ও উপমহাদেশের প্রথম বিপ্লবী শহীদ নারী প্রীতিলতা। বুধবার (৫ মে) ছিল তার ১১০তম জন্মদিন। এ উপলক্ষে ‘প্রীতিলতা’ চলচ্চিত্র ও টিম প্রীতিলতার জন্য বিশেষ শুভেচ্ছা বার্তা দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী কবির সুমন ও প্রীতিলতা চলচ্চিত্রের নাম ভূমিকায় অভিনয় করা অভিনেত্রী পরীমনি।

এ প্রসঙ্গে কবির সুমন বলেন, ‘শারীরিকভাবে উপস্থিত থাকতে পারলে ভালো হতো। প্রীতিলতা চলচ্চিত্রের টিমের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিল্পী, ছিন্নমূল শিশুদের মধ্যে ইফতার ও খাবার বিতরণের জন্য যে উদ্যোগ নেওয়া হয়েছে সত্যিই এটা একটা ভালো উদ্যোগ। প্রীতিলতার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল আমার। সিনেমাটির শুটিং দ্রুত শেষ হোক। আমি এটি দেখার অপেক্ষায় আছি।’   

কথা ছিল পরীমনিও প্রীতিলতার জন্মদিনের কেক কাটবেন। কিন্তু তার শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে হাজির হতে পারেননি। তবে এক শুভেচ্ছা বার্তায় দুঃখ প্রকাশ করে পরীমনি বলেন, ‘প্রীতিলতার সাহসের গল্প ছড়িয়ে পড়ুক আমাদের তারুণ্যের মাঝে। আমাদের মেয়েদের আর্দশ হোক প্রীতিলতা। সাহস নিয়ে জীবনে এগিয়ে যেতে হবে। সততার সঙ্গে দেশটাকে ভালোবাসতে হবে, যেমনটা প্রীতিলতা বেসেছিলেন।’

প্রীতিলতার জন্মদিন উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল টিম প্রীতিলতা। এদিন বিকাল ৫টায় এফডিসির কর্মচারী, এক্সট্রাশিল্পীসহ ১০০ জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে জন্মদিনের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর টিম প্রীতিলতার অফিসে কেক কেটে ১১০তম জন্মদিনের আলোচনা অনুষ্ঠানের সূচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুহিদ হাওলাদার, প্রীতলতা চলচ্চিত্রের নির্মাতা রাশিদ পলাশ, প্রীতিলতা চলচ্চিত্রের চিত্রনাট‌্যকার গোলাম রাব্বানী।

‘প্রীতিলতা’ চলচ্চিত্রের বেশ কিছু অংশের শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। এর একটি গানে কণ্ঠ দিয়েছেন কবির সুমন, আরেকটি গান থাকছে সাব্বির নাসিরের কণ্ঠে। সিনেমাটির কসটিউম ডিজাইনার হিসেবে আছেন বিবি রাসেল। এর প্রথম লটের শুটিংয়ে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা, আর এ রাহুল, রাজু খান, আফরিনা বুলবুল প্রমুখ। শেষ লটে নতুন আরো শিল্পী যুক্ত হবেন বলে জানা যায়।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়