ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে অভিনেত্রী সন্ধ‌্যা রায়

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ৭ মে ২০২১   আপডেট: ০৪:১৯, ৮ মে ২০২১
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে অভিনেত্রী সন্ধ‌্যা রায়

ভারতীয় বাংলা সিনেমার প্রবীণ অভিনেত্রী সন্ধ‌্যা রায়কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলকাতার রবীন্দ্রনাথ ঠাকুর ইন্টারন‌্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সে ভর্তি করা হয়েছে তাকে।

ভারতীয় একটি সংবাদমাধ‌্যম জানিয়েছে, বর্ষীয়ান অভিনেত্রী সন্ধ‌্যা রায়ের শরীরে জ্বর রয়েছে, সর্দির কারণে বুকে কফ জমেছে। ৮০ বছর বয়েসী এই অভিনেত্রীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তা ছাড়া করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে, এখনো রিপোর্ট আসেনি।

পশ্চিমবঙ্গের নবদ্বীপে জন্ম সন্ধ্যা রায়ের। অভিনেত্রীর জন্মের কিছুদিন পর বাংলাদেশ চলে আসেন তার পরিবার। ১৯৫৭ সালে আবারো ভারতে ফেরেন সন্ধ্যা রায়। তারপর নাম লেখান চলচ্চিত্রে। সন্ধ‌্যা রায় অভিনীত প্রথম চলচ্চিত্র ‘মামলার ফল’। তার অসামান্য অভিনয় কৌশল অনায়াসে যে কোনো সিনেমার চরিত্রের সঙ্গে সহজেই খাপ খাওয়াতে পারতেন। আশির দশকের মাঝামাঝি সময়ে প্রথম সারির অভিনেত্রী হিসেবে দারুণ জনপ্রিয় ছিলেন সন্ধ্যা রায়।

সন্ধ‌্যা রায় অভিনীত প্রশংসিত সিনেমাগুলোর মধ্যে হলো—সত্যজিৎ রায়ের ‘অশনী সংকেত’, তরুণ মজুমদারের ‘থাগিনি’, ‘বাবা তারকনাথ’, ‘মণিহার’, ‘নিমন্ত্রণ’, ‘আলোর পিপাসা’, ‘সংসার সীমান্ত’, ‘দাদার কীর্তি’, ‘মৃগ’, ‘পলাতক’, ‘গণদেবতা’, ‘বাঘিনী’ প্রভৃতি।

মমতা বন্দ‌্যোপাধ‌্যায়ের আহ্বানে তৃণমূলে যোগ দেন সন্ধ‌্যা রায়। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিট পান এবং মেদিনীপুরের সাংসদ নির্বাচিত হন এই বরেণ‌্য অভিনেত্রী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়