Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

১৭ বছর পর প্রকাশ্যে ‘রেনেসাঁ’র ভিডিও

প্রকাশিত: ১৬:৪৫, ১২ মে ২০২১  

জনপ্রিয় ব্যান্ড রেনেসাঁ। ১৯৮৫ সালে জন্ম নেওয়া গানের এই দল অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছে। দীর্ঘ ১৭ বছর পর আবার তারা নতুন গান নিয়ে হাজির হয়েছে।

আজ ১২ মে দীর্ঘ বিরতির ইতি টেনে ডিএমএস-এর ইউটিউব চ্যানেলে প্রকাশ হলো দলটির নতুন গান। নাম ‘আকাশ আমার জোছনা আমার’। এই গানটির ভিডিও প্রকাশ করা হয়। জুলফিকার রাসেলের গীতিকবিতায় এর সুরারোপ ও কণ্ঠ দিয়েছেন দলের অন্যতম সদস্য পিলু খান। ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

কেন এই লম্বা বিরতি? জানতে চাইলে নকীব খান বলেন, ‘রেনেসাঁ’ ব্যান্ডের সবাই এখন বিভিন্ন পেশায় ব্যস্ত। নতুন গান প্রকাশ করতে সবাইকে সময় দিতে হয়। আমরা সবসময় চেষ্টা করেছি দর্শকদের ভালো গান উপহার দিতে। আমাদের সবার ভালো না লাগলে আমরা গান প্রকাশ করি না। যে কারণে দীর্ঘ ১৭ বছর আমাদের অপেক্ষা করতে হয়েছে।’

রেনেসাঁ’র জন্ম ১৯৮৫ সালে। কথা ও মেলোডিকে প্রাধান্য দিয়ে ছুটে চলা এ ব্যান্ডের বেশ কিছু গানই মন জয় করেছে শ্রোতাদের। চার দশকের এই ব্যান্ডটিকে নিয়ে এখনও শ্রোতাদের আগ্রহের কমতি নেই। এই ব্যান্ডের সবাই ছোটবেলা থেকেই সংগীতচর্চা করছেন।

১৯৮৫ সালে নকীব খান সোলস ছেড়ে ঢাকায় আসার পর এই ব্যান্ড গঠন করেন। বর্তমানে ব্যান্ডটিতে আছেন নকীব খান, পিলু খান, রেজাউর রহমান, ইমরান রহমান, কাজী হাবলু ও কার্তিক।

দলটির প্রথম অ্যালবাম স্বনামে বাজারে আসে ১৯৮৮ সালে। মিষ্টি সুর আর ব্যতিক্রমী কথার গান দিয়ে প্রথম অ্যালবামেই সাড়া ফেলে রেনেসাঁ। ১৯৯৩ সালে দ্বিতীয় অ্যালবাম ‘তৃতীয় বিশ্ব’, ১৯৯৮ সালে তৃতীয় অ্যালবাম ‘একাত্তরের রেনেসাঁ’ এবং ২০০৪ সালে প্রকাশ পায় চতুর্থ ‘একুশ শতকে রেনেসাঁ’ অ্যালবামটি।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়