ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শুচিবাইগ্রস্ত প্রভা!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৮ মে ২০২১  
শুচিবাইগ্রস্ত প্রভা!

‘জার্মোফোবিয়া’ নাটকের দৃশ‌্যে প্রভা-সজল

অনিতা অতি সাবধানী মেয়ে। এক ধরণের ফোবিয়া রয়েছে তার। ব্যাগের মধ্যে কসমেটিকসের পরিবর্তে থাকে বিভিন্ন রকমের স্যানিটাইজার, ডিজইনফেকটেন্ট স্প্রে। কেউ তার কাছে আসলে কিংবা তার গায়ে স্পর্শ লাগলে স্প্রে করা শুরু করে। শুধু তাই নয়, জীবাণুমুক্ত থাকার জন্য দিনের মধ্যে বেশ কয়েকবার গোসল করে। কেউ তার ব্যবহারের কোনো জিনিস ধরলে তা আর স্পর্শ করে না।

একবার রাস্তায় ছিনতাইকারীরা তার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ব্যাগের চিন্তা না করে ছিনতাইকারীদের হাতের স্পর্শ থেকে রক্ষার জন্য ব্যস্ত হয়ে স্প্রে শুরু করে অনিতা। এ ঘটনার সময় সামনে এসে পড়ে সালমান। তাকে দেখে ছিনতাইকারীরা দৌড়ে পালানোর সময় অনিতার মোবাইল ফোন ফেলে যায়। সালমান সেটা অনিতার হাতে তুলে দিতে গেলে অনিতা অন্যের হাতের স্পর্শ লেগেছে বলে মোবাইল না নিয়ে দৌড়ে চলে যায়। তার এমন আচরণে অবাক হয় সালমান। ঘটনাচক্রে সালমানের সঙ্গেই বিয়ে ঠিক হয় অনিতার। কিন্তু বাসর রাতেই অনিতার কর্মকাণ্ড দেখে বিরক্ত হয় সালমান।

অনিতার বিছানায় বসা যাবে না, তাকে স্পর্শ করা যাবে না, এক বিছানায় ঘুমানো যাবে না। সালমান তার জন্য ফুল নিয়ে আসলে জার্ম আছে বলে সে ফুল স্পর্শ করে না। ঘরের মধ্যে মাস্ক এবং ফেসশিল্ড পরে থাকে। এসব দেখে রীতিমতো অতিষ্ঠ হয়ে ওঠে সালমান। এক পর্যায়ে নিজের বাড়িতে চলে যায় অনিতা। এরমধ্যে অসুস্থ হয়ে পড়ে সালমান। তারপর গল্প মোড় নেয় অন্যদিকে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘জার্মোফোবিয়া’। আসাদুজ্জামান সোহাগ রচিত এ নাটক পরিচালনা করেছেন মাহমুদ হাসান রানা। শুচিবাইগ্রস্ত অনিতা চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা। আর সালমান চরিত্রে দেখা যাবে আব্দুন নূর সজলকে। মঙ্গলবার (১৮ মে) সন্ধ‌্যা ৬টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়