Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে গাইলেন কোনাল (ভিডিও)

প্রকাশিত: ১৫:৪২, ১৮ মে ২০২১   আপডেট: ১৮:৪১, ১৮ মে ২০২১

সরকারি গুরুত্বপূর্ণ নথি চুরি ও ছবি তোলার অভিযোগ আনা হয়েছে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে। এ অভিযোগের ভিত্তিতে তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে দেশের গণমাধ্যমকর্মীরা। এবার গান গেয়ে প্রতিবাদ জানালেন সংগীতশিল্পী কোনাল।

জনপ্রিয় এই সংগীতশিল্পী খালি গলায় সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে গান গেয়ে তার ফেসবুকে প্রকাশ করেছেন। তার গাওয়া গানটি প্রকাশের পরেই শোবিজ অঙ্গনের অনেকেই শেয়ার করেছেন এটি। ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘আমার মা বলেছে, রোজিনাদের কলম কোনোদিন থামবে না! জয় বাংলা!’

‘রোজিনা তুমি জানোনা কত আপনজন তোমার পাশে/ রোজিনা ভয় পেওনা সত্যের সুন্দর জয় আছে/ রোজিনা হাল ছেড়োনা তুমিই যে সত্য কন্যা/ লিখবে তুমি ন্যায়ের কথা তোমার কলম থামতে দেব না/ খাঁচায় তুমি কেন বন্দি হলে/ এর জবাব চাই, দিতে হবে/ দেশের দশের ভালো করতে গিয়ে এই কি পুরস্কার তবে?/ বঙ্গবন্ধুর সোনার দেশে দুর্নীতির কোনো স্থান হবে না/ শেখ হাসিনার গণতন্ত্রে জয় হবেই হবে/ তুমি ভেব না/ রোজিনাকে মুক্ত করতে হবে আর একটি কথাও শুনব না।’—এমন কথামালায় সাজানো হয়েছে ‘সত্য কন্যা রোজিনা’ শিরোনামের গানটি। এ গানের কথা ও সুর করেছেন কোনাল।

গত সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন‌্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা দীর্ঘ সময় রোজিনাকে আটকে রাখার কারণ জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি।

এদিন রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন। রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ‌্য সচিবের পিএসের রুম থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ‌্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়। এই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এদিকে সাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতন করা হয়নি বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তাকে ৫ ঘণ্টা আটকে রাখা হয়নি বলেও দাবি করেন তিনি। 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়