Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

চিকিৎসক ধৈর্য ধরতে বলেছেন: নায়ক ফারুকের স্ত্রী

প্রকাশিত: ১৬:১৮, ২৬ মে ২০২১  
চিকিৎসক ধৈর্য ধরতে বলেছেন: নায়ক ফারুকের স্ত্রী

কিংবদন্তি অভিনেতা ও ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য ফারুকের শারীরিক অবস্থা ভালো নেই। গত ১ মে তাকে আবারো নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। হঠাৎ শারীরিক জটিলতা দেখা দেওয়ায় তাকে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয়।

এসব তথ‌্য নিশ্চিত করে নায়ক ফারুকের স্ত্রী ফারহানা পাঠান বলেন, ‘গত মাসে মাত্র দুই দিনের জন্য কেবিনে আনা হয় ফারুককে। তার সুস্থতার ব্যাপারে আমরা আশাবাদী হয়েছিলাম। কিন্তু হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে দ্রুত আইসিইউতে নেওয়া হয়। শারীরিক অবস্থার উন্নতি নিয়ে নতুন কোনো তথ্য দেওয়ার মতো নেই। চিকিৎসক আমাদের ধৈর্য ধরতে বলেছেন। আমরা তা–ই করছি। দেশবাসীর কাছেও ফারুকের জন্য দোয়া চাই।’

গত ৪ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ফারুক। দীর্ঘদিন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন তিনি। মাঝে তাকে ক‌্যাবিনে স্থানান্তর করা হয়। এ হাসপাতালে মোট ৮২ দিন ধরে চিকিৎসা নিচ্ছেন ফারুক। তার মধ‌্যে মাত্র ১২ দিন ছিলেন কেবিনে। হাসপাতালে ফারুকের পাশে দিনে দুই দফায় চার ঘণ্টা থাকার সুযোগ পান তার স্ত্রী ফারহানা পাঠান।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নায়ক ফারুক আট বছর ধরে চিকিৎসা নিচ্ছেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য চলতি বছরের মার্চে সিঙ্গাপুরে যান তিনি। পরীক্ষায় তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এরপর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন তিনি। সিঙ্গাপুরে নিজের পরিচিত চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হাসপাতালে ভর্তির কয়েক দিন পর তার মস্তিষ্কেও সংক্রমণ ধরা পড়ে।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়