Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে ‘রূপবান’খ্যাত সুজাতা

প্রকাশিত: ১৭:৩৫, ৮ জুন ২০২১  
চলচ্চিত্র প্রিভিউ কমিটিতে ‘রূপবান’খ্যাত সুজাতা

অভিনেত্রী সুজাতা চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ৬ জুন তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব রুজিনা ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিটিভির চলচ্চিত্র প্রিভিউ কমিটির সদস্যদের নামের তালিকা প্রকাশ করা হয়। তালিকায় সুজাতা আজিমের নাম রয়েছে।

বিটিভির মহাপরিচালককে সভাপতি এবং ঊর্ধ্বতন চলচ্চিত্র সম্পাদক মো. হুমায়ূন কবির ভূঁইয়াকে সদস্য সচিব করে ১২ সদস্যের এ তালিকায় আরও আছেন তথ্য মন্ত্রণালয়ের টিভি-২ শাখার উপসচিব, চলচ্চিত্র পরিচালক ও কাহিনিকার আবদুস সামাদ খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আলম সিকদার জয়, শেখ মুন্নি আক্তার, শেখ আওলাদ হোসেন রুহুল, মো. গিায়সউদ্দিন খান, উপস্থাপিকা ও নাট্যশিল্পী তাহেরা ফেরদৌস জেনিফার এবং আর্ট ডিরেক্টর তাহমিনা তাবাসসুম রুপা।

মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয় ক্যারিয়ার শুরু করেন সুজাতা। পরে ওবায়দুল হকের ‘দুই দিগন্ত’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন। মূল অভিনেত্রী হিসেবে পর্দায় তার আবির্ভাব ঘটে ‘মেঘ ভাঙা রোদ’ চলচ্চিত্রের মাধ্যমে। তবে ‘রূপবান’ তার বিখ্যাত চলচ্চিত্র।

অভিনয়ে বিশেষ অবদানের জন্য সুজাতা একুশে পদক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সন্মাননা পেয়েছেন। দীর্ঘদিন অভিনয় থেকে দূরে রয়েছেন তিনি। বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে এমন চলচ্চিত্রগুলোর জন্য প্রিভিউ কমিটির সদস্য নির্বাচিত হওয়ার পর সুজাতা বলেন, আমাকে কমিটিতে রাখার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। চেষ্টা করবো দায়িত্ব সঠিকভাবে পালন করতে।’
 

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়