ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সবচেয়ে বেশি বজ্রপাত হয় ভারতীয় ধারাবাহিকে!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৯ জুন ২০২১   আপডেট: ১৭:৩৯, ৯ জুন ২০২১
সবচেয়ে বেশি বজ্রপাত হয় ভারতীয় ধারাবাহিকে!

বাংলাদেশে বজ্রপাতে মৃত্যু ও আহতের ঘটনা বাড়ছে। এ নিয়ে মানুষের কপালে খানিকটা চিন্তার ভাঁজ পড়েছে। পাশাপাশি এই বজ্রপাতই উদ্বেগ বাড়িয়েছে নেটদুনিয়ায়! মূলত ভাইরাল একটি প্রশ্নপত্র নেটিজেনদের উদ্বেগের কারণ। যা নিয়ে চলছে আলোচনা।

এই প্রশ্নপত্রের একটি প্রশ্ন: সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? এর চারটি বিকল্প উত্তর রয়েছে। যার প্রথমটাই হলো—ভারতীয় ধারাবাহিকে। দ্বিতীয়: গুলিস্তানে। তৃতীয়: রাজশাহীতে। চতুর্থ: উপরের কোনোটিই নয়।

নিয়ম অনুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক একটি উত্তর। আর ইন্টারনেট ব্যবহারকারীরা বেছে নিয়েছেন ‘ভারতীয় ধারাবাহিকে’ উত্তরটি। সামাজিক যোগাযোগমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থানে রয়েছে উত্তরটি।

ভারতীয় টেলিভিশনে প্রচারিত হয় দর্শকপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রাণী রাসমণি’। এটি পরিচালনা করেছেন রুপক দে। এ বিষয়ে এই নির্মাতা বলেন—‘ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, তা আমরা সবাই দেখি। এমন নয় যে, আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।’

গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়। দর্শকের মনোযোগ বৃদ্ধি করতে এমন শব্দ ব‌্যবহার করা হয়। তবে বাংলার চেয়ে হিন্দি ভাষার ধারাবাহিকে বজ্রপাতের আবহ আরো বেশি বলে দাবি করেন এই নির্মাতা।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়