Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নুসরাত বললেন বিয়েই হয়নি, লোকসভার ওয়েবসাইটে স্বামীর নাম নিখিল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৯ জুন ২০২১   আপডেট: ১৮:৪১, ৯ জুন ২০২১
নুসরাত বললেন বিয়েই হয়নি, লোকসভার ওয়েবসাইটে স্বামীর নাম নিখিল

‘তুরস্কের বিবাহ আইন অনুসারে আমাদের বিয়ের অনুষ্ঠান অবৈধ। উপরন্তু হিন্দু-মুসলিম বিবাহের ক্ষেত্রে বিশেষ বিবাহ আইন অনুসারে বিয়ে করা উচিত। যা এ ক্ষেত্রে মানা হয়নি। সুতরাং এটা বিয়েই নয়। বিয়ে নয়, নিখিলের সঙ্গে লিভ-ইন করেছি। ফলে বিবাহবিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’— বুধবার (৯ জুন) নুসরাত জাহান লিখিত এক বিবৃতিতে এমনটাই দাবি করেন।

নুসরাত জাহানের এমন বক্তব‌্য প্রকাশ‌্যে আসার পর টলিপাড়ায় তোলপাড় শুরু হয়। কিন্তু ভারতের সরকারি নথিতে দেখা যায়, নুসরাত জাহান বিবাহিত। স্বামীর নাম নিখিল জৈন। তারা বিয়ে করেছেন ২০১৯ সালের ১৯ জুন। লোকসভার ওয়েবসাইটে পশ্চিমবঙ্গ থেকে জয়ী তৃণমূল সাংসদদের তালিকায় নুসরাতের নামে ক্লিক করলেই এসব তথ্য বেরিয়ে আসছে।

এখন প্রশ্ন উঠেছে, নুসরাত জাহান যদি বিবাহিত না হয়ে থাকেন তবে নিখিলের স্ত্রী হিসেবে তাকে কেন পরিচয় করা হচ্ছে? নিয়ম অনুযায়ী, সংসদের দেওয়া তথ্যের ভিত্তিতেই ওয়েবসাইটে পরিচয় দেওয়া হয়। তবে গত লোকসভা ভোটের আগে লোকসভা নির্বাচন কমিশনকে যে হলফনামা দিয়েছিলেন তাতে নিজেকে অবিবাহিত দাবি করেছিলেন নুসরাত। তবে বিয়ের যে তারিখ লোকসভার ওয়েবসাইটে রয়েছে তা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরের বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ‌্যম।

ধর্মীয় রীতি মেনে বিয়ে করেছিলেন নিখিল-নুসরাত। তাদের বিয়ে রেজিস্ট্রি হয়নি। তাই অ্যানালমেন্ট করেই আলাদা হতে চান নিখিল। নিয়ম অনুযায়ী, নুসরাতকে আদালতে গিয়ে বলতে হবে নিখিলের সঙ্গে তার আর কোনো সম্পর্ক থাকবে না। এজন‌্য নিখিল জৈন দেওয়ানি মামলা দায়ের করেছেন। আগামী ২০ জুলাই শুনানির দিন ধার্য হয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়