Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

‘বঙ্গবন্ধুর ঈদ’

প্রকাশিত: ১৬:০৯, ১৩ জুন ২০২১  
‘বঙ্গবন্ধুর ঈদ’

ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন পাঁচ দিনের অনুষ্ঠানমালা সাজিয়েছে। এবার চল্লিশের অধিক বিশেষ অনুষ্ঠান প্রচার হবে। এর মধ্যে অন‌্যতম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঈদ উদযাপন নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধুর ঈদ’।

এছাড়া ৫টি নাটক, ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’, ‘বৃত্তের বাইরে’, সরাসরি সংগীত বিষয়ক অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, শিশুতোষ ম্যাগাজিন অনুষ্ঠান, পাপেট শো, বিশেষ প্রতিভাসম্পন্ন শিশুদের নিয়ে অনুষ্ঠান, যাদু বিষয়ক অনুষ্ঠান, প্রামাণ্য অনুষ্ঠান ‘বৃদ্ধাশ্রমে ঈদ’, ‘পথে-প্রান্তরে ঈদ’, ‘প্রবাসীদের ঈদ’ এবং তারকাদের নিয়ে ‘ঈদ আড্ডা’। তা ছাড়া সাম্প্রতিক সময়ের চলচ্চিত্রের গান, শিশুতোষ, মুক্তিযুদ্ধভিত্তিক ও পুরোনো দিনের চলচ্চিত্রের গান নিয়ে ৫ পর্বের পাঁচটি ‘ছায়াছন্দ’।

এবারের ঈদের অনুষ্ঠানমালায় প্রচারিত হবে পান্থ শাহরিয়ারের রচনায় এবং নোমান হাসান খানের প্রযোজনায় নাটক ‘বকুলের আয়না’, বৃন্দাবন দাসের রচনা ও মাহফুজা আক্তারের প্রযোজনায় ‘চারিত্রিক সনদ’, ইমদাদুল হক মিলনের রচনা ও নূর আনোয়ার হোসেনের প্রযোজনায় ‘বিয়ের কয়েকদিন আগে’, মীর সাব্বিরের রচনা ও সোলেমান হকের প্রযোজনায় ‘হাম্বা ডট কম’ এবং বদরুল আনাম সৌদের রচনা ও মনিরুল হাসানের প্রযোজনায় নাটক ‘আকাশ ভাবনা’।

অনুষ্ঠান প্রসঙ্গে বিটিভির উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) ড. তাসমিনা আহমেদ বলেন, ‘আমাদের মূল লক্ষ্য থাকবে বিনোদনমূলক অনুষ্ঠানের মাধ্যমে দর্শকদের যতটা সম্ভব বিনোদন দেয়া। তারকাবহুল অনুষ্ঠান যেমন আছে ঠিক তেমনি সামাজিক দায়বদ্ধতাও যেন আমরা ভুলে না যায়, সে কারণে কোরবানির তাৎপর্য, পশুর চামড়া সংরক্ষণ ও বর্জ্য অপসারণ নিয়েও অনুষ্ঠান থাকছে। সব মিলিয়ে এই ঈদে আমরা পরিকল্পনা করেছি সবশ্রেণির মানুষকে স্পর্শ করে যেতে। আশা করছি, বিটিভির ঈদ অনুষ্ঠানে দর্শকরা নির্মল আনন্দ পাবেন।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়