ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হাসপাতালে কেমন আছেন কবীর সুমন?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৯ জুন ২০২১  
হাসপাতালে কেমন আছেন কবীর সুমন?

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গুণী সংগীতশিল্পী কবীর সুমন। তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। ভয় কেটে গেলেও তার গলা ব‌্যথার সমস‌্যা নিয়ে কিছুটা চিন্তিত চিকিৎসকরা।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, কবীর সুমন করোনায় আক্রান্ত কিনা তা নিয়ে সন্দেহ করেছিলেন চিকিৎসকরা। কিন্তু করোনা টেস্টের ফল নেগেটিভ এসেছে। যদিও গলা ব্যথা, জ্বর থাকায় এখনো অত্যন্ত দুর্বল এই বর্ষীয়ান শিল্পী। তবে গতকালের চেয়ে অনেকটা ভালো রয়েছেন কবীর সুমন।

এসএসকেএম হাসপাতালের এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, ‘তীব্র শ্বাসকষ্ট, গলা ব‌্যথার সমস‌্যা নিয়ে হাসপাতালে নিয়ে আসা হয় ৭২ বছর বয়েসী এই শিল্পীকে। তাকে উডবার্ন ইউনিটে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হলে তার ফল নেগেটিভ আসে। এরপর আরটি-পিসিআর পরীক্ষা করানো হলেও ফল নেগেটিভ আসে।’

গত কয়েকদিন ধরেই সর্দিজনিত সমস্যায় ভুগছিলেন কবীর সুমন। গলায় ব্যথা অনুভব করছিলেন। রোববার (২৭ জুন) রাতে শারীরিক অবস্থা আরও খারাপ হয়। অক্সিজেন স্যাচুরেশন নামতে থাকে, শ্বাসকষ্টও শুরু হয় এই সংগীতশিল্পীর। এরপর কোনো ঝুঁকি না নিয়ে রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

অরুণাভ সেনগুপ্তের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন কবীর সুমন। দুই সদস‌্যের একটি মেডিক‌্যাল টিমও গঠন করা হয়েছে। সোমবার (২৮ জুন) বিকালে কবীর সুমনকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ সময় তার শারীরিক পরিস্থিতির খোঁজখবর নেন, কথা বলেন চিকিত্সকদের সঙ্গেও।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ শিরোনামের একটি গানের অ্যালবাম প্রকাশ করে শ্রোতাপ্রিয়তার শীর্ষে চলে যান কবীর সুমন। জীবনমুখী বাংলা গানের প্রবর্তক হিসেবে তাকে দুই বাংলার শ্রোতারা সাদরে গ্রহণ করেন। একসময় স্থানীয় রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত হন। পরে যাদবপুর কেন্দ্র থেকে তৃণমূলের সাংসদ নির্বাচিত হন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়