ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘বড় মিয়ার শাদি মোবারক’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ৯ জুলাই ২০২১   আপডেট: ১৭:১০, ৯ জুলাই ২০২১
‘বড় মিয়ার শাদি মোবারক’

বাহারি আলোয় সজ্জিত ঘর। জলসা ঘরের মতো ফ্লোরে পাতা বিছানায় আরাম করে হেলান দিয়ে বসে আছেন জাহিদ আছেন। তার পেছনে শাড়ি পরে বসে আছেন সাদিয়া জাহান প্রভা ও নাজনীন হাসান। জাহিদ হাসানের দুই পাশে বসে আছেন জামিল হোসেন ও সাজু খাদেম। তাদের তিনজনের পরনেই লুঙ্গি আর পাঞ্জাবি। একটি স্থিরচিত্রে এমন দৃশ‌্য দেখা যায়।

ঈদুল আজহা উপলক্ষে পরিচালক কায়সার আহমেদ নির্মাণ করেছেন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘বড় মিয়ার শাদি মোবারক’। নির্মাতার মূল ভাবনায় নাটকটির চিত্রনাট‌্য রচনা করেছেন রিজওয়ান খান।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক কায়সার আহমেদ জানান—পুরান ঢাকার ধনাঢ্য পরিবারের সন্তান বড় মিয়া। সে মেয়েদের ঘৃণা করে। যে জন্য বিয়ে করতে চায় না। তার কারণে ছোট ভাইয়েদেরও বিয়ে করতে দেরি হচ্ছে। সে আবার কাওয়ালি ভক্ত। মাঝে মধ্যে বাড়িতে গানের আসর বসে। একদিন তার ভাবির বোন তাদের বাড়িতে আসে। দুই ভাই বড় মিয়াকে বেয়াইনের সঙ্গে প্রেম করতে উদ্বুদ্ধ করে। বড় ভাই কোনোভাবেই প্রেম করতে চায় না। একপর্যায়ে তার মন গলে, তাদের বিয়েও হয়। এ রকম হাস্যরসের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

এতে বড় মিয়া চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। তার বিপরীতে দেখা যাবে সাদিয়া জাহান প্রভাকে। এতে আরো অভিনয় করেছেন—লাবণ্য লিজা, নাজনীন হাসান চুমকী, জামিল হোসেন, সাজু খাদেম প্রমুখ।

সম্প্রতি নগরীর উত্তরা, পুরান ঢাকার বিভিন্ন স্থানে নাটকটির দৃশ‌্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটকটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়