Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

নজর কেড়েছেন ‘সুইপার’ ফারহান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৫ জুলাই ২০২১   আপডেট: ১৬:২৭, ২৫ জুলাই ২০২১
নজর কেড়েছেন ‘সুইপার’ ফারহান

‘সুইপার ম‌্যান’ নাটকের দৃশ‌্যে ফারহান

সময়ের জনপ্রিয় তরুণ নাট‌্যনির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। ঈদুল আজহা উপলক্ষে বেশ কটি নাটক নির্মাণ করেছেন তিনি। শনিবার (২৪ জুলাই) ইউটিউবে মুক্তি পেয়েছে তার নির্মিত একক নাটক ‘সুইপার ম‌্যান’। পরিচালনার পাশাপাশি এ নাটকের গল্প ও চিত্রনাট‌্য রচনা করেছেন বান্নাহ।

এ নাটকে একজন সুইপারের চরিত্রে অভিনয় করেছেন তরুণ অভিনেতা মুশফিক আর ফারহান। এছাড়াও রয়েছেন—ফজলুর রহমান বাবু, পারসা ইভানা, আফরিন আনিস রহমান প্রমুখ। নাটকটি মুক্তির দুই দিনের মধ‌্যে দর্শকমহলে দারুণ সাড়া ফেলেছে। দুই দিন না পেরুতেই ভিউ দাঁড়িয়েছে প্রায় পাঁচ লাখ।

নাট‌্যপ্রেমীরাও নাটকের গল্প, অভিনয়শিল্পীদের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন। সুজন হোসেন লিখেছেন—‘সত্যি ভাষা হারিয়ে ফেলেছি, ওনার (ফারহান) নাটক যত দেখতেছি ততই মুগ্ধ হচ্ছি।’ অনেক দর্শক মনে করছেন এই নাটকের মাধ‌্যমে মানুষের চিন্তার পরিবর্তন আসবে। এ বিষয়ে নকুল সরকার লিখেছেন, ‘অসাধারণ! ঘুনে ধরা চিন্তা-চেতনার অনেক পরিবর্তন হবে এই নাটকের মাধ্যমে।’

কলকাতার দর্শকরাও নাটকটি দেখে প্রশংসা করছেন। অভিজিৎ গাঙ্গুলি নামে একজন লিখেছেন, ‘আমি  কলকাতার দমদমে থাকি। এই নাটক দেখে আমার খুব ভালো লাগলো! সমাজে দারুণ একটি বার্তা।  ১০/১০ দিলাম। সকলের অভিনয় অসাধারণ।’ ফারহানের অভিনয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন অনেকে। মাসুদ নামে একজন লিখেছেন, ‘ফারহান ভাইয়ের কিছু নাটকের জন্য তাকে সত্যি অ‌্যাওয়ার্ড দেওয়া উচিত। আপনাকে ভালোবাসি।’ এমন অসংখ‌্য মন্তব‌্যে ভরে আছে কমেন্ট বক্স।

মুশফিক আর ফারহান বলেন—‘‘শহর পরিচ্ছন্ন রাখার কাজে নিয়োজিত ব্যক্তিদের আমরা অনেকেই তুচ্ছ-তাচ্ছিল্য করি। ওদের কেউ সুইপার, কেউ ঝাঁড়ুদার আবার কেউ কেউ মেথরও বলে থাকি। সভ্যতার এই যুগে সমাজে ভূমিকা রেখে চলছে এই মেথর সম্প্রদায়। ওদের জীবন কাহিনি নিয়ে রচিত হয়েছে নাটকটি। ‘সুইপার ম্যান’ দেখে আবেগাপ্লুত না হয়ে স্থায়ীভাবে ওদের ভালোবাসতে শিখি। ওরা যে নিজেদের অপরিচ্ছন্ন করে আমাদের পরিচ্ছন্ন রাখছে। আমাদের শহরকে সুন্দর রাখতে ভূমিকা রাখছে। ওদের অবদানকে ছোট করে দেখার কোনো অবকাশ নেই।’’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়