Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

সবচেয়ে ব্যয়বহুল টিভি সিরিজ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৩ আগস্ট ২০২১   আপডেট: ১৬:০৯, ৩ আগস্ট ২০২১
সবচেয়ে ব্যয়বহুল টিভি সিরিজ

জনপ্রিয় সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘দ্য লর্ড অব দ্য রিংস’। এবার সবচেয়ে ব্যয়বহুল টিভি সিরিজ হিসেবে ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা যাবে এটি।

সম্প্রতি এই টিভি সিরিজটির প্রথম সিজনের শুটিং শেষ হয়েছে। আগামী বছর ২ সেপ্টেম্বর অ্যামাজন প্রাইম ভিডিওতে এটি স্ট্রিমিং হবে। নাম ঠিক না হওয়া এই সিরিজটি প্রতি সপ্তাহে একটি করে নতুন পর্ব প্রচার হবে। বিশ্বের ২৪০টি অঞ্চলে টিভি সিরিজটি দেখা যাবে।

‘লর্ড অব দ্য রিংস’ টিভি সিরিজটির স্বত্ব কিনতে ৩৩৮ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছে অ্যামাজন। সিরিজটির পুরো বাজেট ধরা হয়েছে ১.৩৫ বিলিয়ন মার্কিন ডলার। এর প্রথম সিজনে আটটি পর্ব রয়েছে। এটি তৈরিতে ব্যয় হয়েছে ৬৩০ মিলিয়ন মার্কিন ডলার। প্রতি পর্বের জন্য ব্যয় প্রায় ৭৯ মিলিয়ন মার্কিন ডলার। এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল টিভি সিরিজ হতে চলেছে এটি।

জানা গেছে, এপিক ড্রামা ঘারানার টিভি সিরিজ ‘দ্য লর্ড অব দ্য রিংস’। জেআরআর টলকিনের উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে এটি। টিভি সিরিজ পরিচালনা করেছেন পিটার জ্যাকসন। এর আগে ‘লর্ড অব দ্য রিংস ট্রিলজি’ ও ‘হবিট ট্রিলজি’ তৈরি করেছেন তিনি। ব্যবসায়িক দিক থেকে স্টিভেন স্পিলবার্গ ও রুসো ব্রাদার্সের পর পিটারই বিশ্বের তৃতীয় পরিচালক। দর্শকও টিভি সিরিজটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

নিউ জিল্যান্ডে টিভি সিরিজটির শুটিং হয়েছে। এতে প্রায় ৮০০ কলাকুশলী কাজ করেছেন। টিভি সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিনথিয়া অ্যাডাই-রবিনসন, রবার্ট অ্যারামায়ো, ওয়াইন আর্থার, ম্যাক্সিম বাল্ড্রাই, নাজানিন বোনিয়াডি, মর্ফিড ক্লার্ক প্রমুখ।

অ্যামাজন স্টুডিওর প্রধান জেনিফার সালকে বলেন, ‘২০২২ সালে ২ সেপ্টেম্বর প্রাইম ভিডিওতে দ্য লর্ড অব দ্য রিংস সিরিজ প্রিমিয়ারের মাধ্যমে পথচলা শুরু হবে। নতুন এবং এপিক জার্নি দর্শকদের সামনে তুলে ধরার ব্যাপারে খুবই উচ্ছ্বসিত। আমাদের প্রযোজক, পরিচালক ও শিল্পীরা এটি সঠিকভাবে তুলে ধরতে নিউ জিল্যান্ডে কঠোর পরিশ্রম করেছেন।’

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ