ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাংলাদেশের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৫ আগস্ট ২০২১   আপডেট: ১৭:০৯, ৫ আগস্ট ২০২১
বাংলাদেশের ঘটনা নিয়ে বলিউডে সিনেমা

বাংলাদেশের বহুল আলোচিত জঙ্গি হামলা নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী কারিনা কাপুরের ভাই জাহান কাপুর।

‘ফারাজ’ নামের এই সিনেমায় ঢাকার গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনা তুলে ধরা হবে বলে জানা গেছে। ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে তথ্য জানিয়েছেন কারিনা।

বুধবার (৪ আগস্ট) একটি ছোট ভিডিও ক্লিপ প্রকাশ করে কারিনা লিখেছেন, ‘যখন রাত অন্ধকার হয়, আশা আরো উজ্জ্বল হয়। ফারাজ সিনেমার ফার্স্ট লুক। এটি বাংলাদেশের ২০১৬ সালের ঘটনা নিয়ে। একজন সত্যিকারের নায়ক যার সত্য ঘটনা মানবতার প্রতি বিশ্বাস জাগাবে। এটি নির্মাণ করবেন অনুভব সিনহা, হ্যানসাল মেহতা ও ভূষণ কুমার।’

চাচাতো ভাই জাহান কাপুরকে নিয়ে কারিনা লিখেছেন, ‘জাহান কাপুর তোমাকে নিয়ে অনেক গর্বিত, তোমাকে বড় পর্দায় দেখার তর সইছে না।’

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা করে জঙ্গিরা। এতে দেশি-বিদেশি নাগরিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্যসহ ২২ জনের মৃত্যু হয়। এর মধ্যে একজন ফারাজ আইয়াজ হোসেন। ২০ বছর বয়সী এই যুবক মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়াতে অবস্থিত এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। ঘটনার সময় ছুটিতে ঢাকায় অবস্থান করছিলেন তিনি।

হলি আর্টিসানের জঙ্গি হামলায় বীরত্বপূর্ণ আচরণের জন্য ফারাজ আইয়াজ হোসেনকে মাদার তেরেসা মেমোরিয়াল ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়