ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিবেশ রক্ষা আন্দোলনের অংশ হলেন জ‌্যোতি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ১৯ আগস্ট ২০২১  
পরিবেশ রক্ষা আন্দোলনের অংশ হলেন জ‌্যোতি

বিজ্ঞাপনটিতে এমন লুকে দেখা যাবে জ‌্যোতিকে

দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। মেধা আর অভিনয়ের মুন্সিয়ানায় জয় করেছেন দর্শকহৃদয়। এবার একটি বিজ্ঞাপনে কাজ করলেন তিনি।

‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’—এই প্রতিপাদ্য ধারণ করে জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখার লক্ষ্যে দেশব্যাপী ১ কোটি বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। সেই কর্মসূচির প্রচারণার লক্ষ্যেই বন অধিদপ্তর এক মিনিট দৈর্ঘ‌্যের বিজ্ঞাপন নির্মাণ করেছে। তাতেই দেখা যাবে এই অভিনেত্রীকে।

এটি নির্মাণ করেছেন ফাহিম মালেক ইভান। বন অধিদপ্তর প্রযোজিত এই বিজ্ঞাপনের দৃশ‌্যধারণের কাজ হয়েছে কুয়াকাটায়। এ কাজের অংশ হতে পেরে উচ্ছ্বসিত জ‌্যোতিকা জ‌্যোতি। তার ভাষায়—‘দেশের পরিবেশ রক্ষার আন্দোলনে অংশগ্রহণ করতে পেরে আমি ভীষণ খুশি। ব্যক্তিগতভাবেও পরিবেশ রক্ষায় বিভিন্ন কাজ-কর্মের সঙ্গে যুক্ত আছি। তাই কাজটি আমার দায়বদ্ধতা থেকেও করা।’

অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় জ‌্যোতি। অভিনয় সফলতার ধারাবাহিকতা রাখছেন রাজনীতির মাঠেও। এছাড়া কৃষিতেও সফলতার ছাপ রেখেছেন। সবার দোরগোড়ায় রাসায়নিক ও বিষমুক্ত খাদ্যপণ্য পৌঁছে দিতে জ্যোতিকা জ্যোতি প্রতিষ্ঠা করেছেন কৃষি পণ্যের প্রতিষ্ঠান ‘খনা অর্গানিক’।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়