Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

তিন দেশে নিষিদ্ধ অক্ষয়ের ‘বেল বটম’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২১ আগস্ট ২০২১   আপডেট: ২২:১৮, ২১ আগস্ট ২০২১
তিন দেশে নিষিদ্ধ অক্ষয়ের ‘বেল বটম’

অক্ষয় কুমার অভিনীত বহুল প্রতীক্ষিত বলিউড সিনেমা ‘বেল বটম’। সম্প্রতি মুক্তি পেয়েছে এটি। কিন্তু স্পাই-থ্রিলার ঘরানার এই সিনেমা নিষিদ্ধ করেছে মধ্যপ্রাচ্যের তিনটি দেশ।

কোভিড পরিস্থিতির মধ্যেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘বেল বটম’। ভারত ছাড়াও বিশ্বের দুই শতাধিক প্রেক্ষাগৃহ মুক্তি পায় এই সিনেমা। কিন্তু সৌদি আরব, কুয়েত ও কাতার সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জানিয়েছে।

আশির দশকে একটি বিমান ছিনতাইয়ের ঘটনা নিয়ে ‘বেল বটম’ সিনেমার গল্প। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সিনেমায় উল্লেখিত তিনটি দেশ ইতিহাস বিকৃতির অভিযোগে সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করেছে।

এ প্রসঙ্গে একটি সূত্র বলিউডহাঙ্গামা ডটকমে বলেন, ‘বেল বটম সিনেমার দ্বিতীয় ভাগে দেখানো হয়েছে লাহোর থেকে বিমান অপহরণ করে দুবাই নেওয়া হয়েছে। কিন্তু প্রকৃত ঘটনা যেটি ১৯৮৪ সালে ঘটেছিল আরব আমিরাতে প্রতিরক্ষা মন্ত্রী শেখ মুহম্মদ বিন রাশিদ আল মাক্তুম নিজ উদ্যোগে পরিস্থিতি সামাল দিয়েছিলেন এবং আরব আমিরাত কর্তৃপক্ষ বিমান ছিনতাইকারীদের ধরেছিলেন।’

যদিও ‘বেল বটম’ সিনেমার গল্পে দেখানো হয় অক্ষয়ের চরিত্রটি এই অভিযানের সকল দায়িত্ব পালন করেন, আর সংযুক্ত আরব আমিরাত প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃপক্ষ বিষয়টির কিছুই জানেন না। সূত্রটি বলেন, ‘মধ্যপ্রাচ্যের সেন্সর বোর্ড বিষয়টি নিয়ে আপত্তি তোলার জোরালো সম্ভবনা রয়েছে। এজন্য সিনেমাটি নিষিদ্ধ করা হয়েছে।’

‘বেল বটম’ সিনেমায় একজন ‘র’ এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার কোড নেম বেল বটম। এই সিনেমা পরিচালনা করেছেন রণজিত এম তিওয়ারি। সিনেমাটিতে আরো আছেন— লারা দত্ত, হুমা কুরেশি, জ্যাকি ভগনানি, বাণী কাপুর প্রমুখ।

১৯ আগস্ট ভারতে ১ হাজার ৬২০ এবং ভারতের বাইরে ২২৫ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। বিশ্লেষকদের মতে, সিনেমাটির বক্স অফিসের শুরুটা খারাপ হয়নি। করোনার বিধি নিষেধের মধ্যেই প্রথম দিনে এই সিনেমার আয় প্রায় ২.৭৫ কোটি রুপি। দ্বিতীয় দিনে আয় কিছুটা কমেছে। শুক্রবার সিনেমাটির আয় ছিল ২.৩০- ২.৫০ কোটি রুপি। চার দিনের উইকেন্ড শেষে আয় ১০ কোটি রুপি হতে পারে বলে বিশ্লেষকদের ধারণা।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়